রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
নীলফামারীতে দখল হয়ে যাওয়া মন্দিরের জমি উদ্ধার
প্রকাশ: ০১:০৫ pm ৩১-০৭-২০১৭ হালনাগাদ: ০১:০৭ pm ৩১-০৭-২০১৭
 
নীলফামারী প্রতিনিধি
 
 
 
 


নীলফামারি জেলার জলঢাকা উপজেলার ২ নং ডাউয়াবাড়ি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে অবস্থিত নেকবক্ত বাজারে  দূর্গা মন্দির ১৩ শতাংশ ভূমি অবৈধ দখল কারীদের দখল হতে উদ্ধার করা হয়। জমির উপর প্রতিষ্ঠিত যা ডিয়ারা রেকর্ডভূক্ত এবং স্বাধীনতার পর থেকেই সেখানে পূজা হয়ে আসছে। কিন্তু কালক্রমে মন্দিরের জায়গা বিভিন্ন কারণে হয়ে দখল হয়ে যায়।

Image may contain: 13 people, people standing and outdoor

মন্দিরের জায়গা উদ্ধারের জন্য উক্ত বাজারে ইতোমধ্যে একটি মানব বন্ধন করা হয় যা ১০ জুলাই ।  তারপর স্থানীয় পর্যায়ে নানান গুমোট অবস্থা বিরাজ করে। বাস্তব চিত্র হলো মন্দিরটি ৬ নং ওয়ার্ডে, যেখানে হিন্দু ভোটার মাত্র ১৩৬ জন। এতদিন সেখানে পুজা করে আসছিলেন দুর থেকে আসা হিন্দু সম্প্রদায় যারা ৩ নং ওয়ার্ডের ভক্তবৃন্দ। কিন্তু বেশ কয়েক বছর যাবৎ পূজা বন্ধ রয়েছে।

Image may contain: 4 people, people standing, people walking, crowd and outdoor

বিষয়টি জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহ. রাশেদুল হক প্রধান সাহেবের দৃষ্টি আকর্ষন করলে বিষয়টিকে জানানোর পর তিনি মন্দিরটি উদ্ধারের ব্যবস্থা নেন। 

Image may contain: 8 people, people standing

জলঢাকা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনসার আলী  মিন্টু সার্বিকভাবে সহয়তা করেন মন্দিরটি উদ্ধারে । ২৯/৭/১৭ জুলাই জনাব আনছাড় আলী মিন্টু ,নিরঞ্জন রায় রঞ্জু এবং নির্মলেন্দু রায়  ঘটনাস্থল পরিদর্শন করে।

Image may contain: 8 people, people standing, crowd and outdoor

৩০/৭/১৭ জুলাই এ বিষয়ে বিষদ আলোচনা করলে তাঁর প্রস্তাবেই তাৎক্ষনিক সিদ্ধান্ত হয় তিন জনে আবার ঘটনা স্থল পরিদর্শন করার। উক্ত এলাকায় বিকেল ৫ টায় তিনজন মিলে পরিদর্শন শেষে সামগ্রিক একটি ধারনা নিয়ে ফিরে আসি। মন্দিরটি উদ্ধারের বিষয়ে সিধান্ত হয়।

প্রচ
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71