বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ১১ই আশ্বিন ১৪২৫
 
 
নীলফামারীতে দলিতদের অধিকার সুরক্ষায় কমিটি গঠন 
প্রকাশ: ০৮:৩০ pm ১৬-০৯-২০১৭ হালনাগাদ: ০৮:৩০ pm ১৬-০৯-২০১৭
 
নীলফামারী প্রতিনিধি 
 
 
 
 


নীলফামারীতে দলিতদের অধিকার সুরক্ষায় “জেলা নেটওয়ার্ক” কমিটি গঠন করা হয়েছে। শনিবার সকাল ১১ টায় রমেন্দ্র বর্দ্ধন বাপীকে সভাপতি ও দৈনিক নীলফামারী বার্তার সম্পাদক মো: শীষ রহমানকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের আদিবাসী ও দলিত জনগোষ্ঠীর অধিকারভিত্তিক ও স্থায়ীত্বশীল উন্নয়ন নিশ্চিতকরণের লক্ষ্যে নেটওয়ার্ক অফ নন-মেইনস্ট্রিমড মারজিনালাইজড কমিউনিটিজ (এনএনএমসি) ফাউন্ডেশন হেকস/ইপার এর সহায়তায় নেটওয়ার্কিং ফর ইনক্লুশান এন্ড এমপাওয়ারমেন্ট অফ দলিত’স এন্ড আদিবাসী’জ ইন দি নর্থ-ওয়েস্ট অফ বাংলাদেশ প্রকল্পের আওতায় নীলফামারী সার্প জেলা অফিসের সভাকক্ষে জেলা এডভোকেসী প্লাটফর্ম গঠিত হয়েছে। 

সভায় বক্তারা বলেন, দলিত জনগোষ্ঠীর অধিকার প্রতিষ্ঠার জন্য রাষ্ট্র কর্তৃক স্বীকৃত অধিকার আদায়, সংঘবদ্ধকরণ, সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ প্রতিষ্ঠা এবং সর্বোপরি সমাজে নিজেদের অন্তর্ভূক্তকরণে একটি শক্তিশালী নেটওয়ার্ক হিসেবে জেলা এডভোকেসী প্লাটফর্ম কাজ করবে। পাশাপাশি এ ধরণের নেটওয়ার্ক দলিত জনগোষ্ঠীর স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সহায়ক ভূমিকা পালন করবে বলে জানান তারা।

পাপন কুমার সরকারের সঞ্চালনায় ও নীলফামারী পৌরসভার কমিশনার নুরজাহান বেগম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সার্প এর এডভোকেসী অফিসার নাজমা বেগম, প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ সহিদুল ইসলাম ও দলিত সংগঠনের প্রতিনিধিবৃন্দ। 

 

এমএএম/আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71