মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯
মঙ্গলবার, ১০ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
নীলফামারীর ৮৩৬টি মন্ডপে শারদীয় দুর্গোৎসব 
প্রকাশ: ১২:০৯ pm ১৭-০৯-২০১৭ হালনাগাদ: ১২:৫৬ pm ১৭-০৯-২০১৭
 
নীলফামারী প্রতিনিধি:
 
 
 
 


সৌন্দর্য বর্ধণ ও রঙ তুলির কাজ চলছে নীলফামারীর পূজা মন্ডপগুলোতে।ইতোমধ্যে বিভিন্ন কেন্দ্রে প্রতিমা তৈরির যাবতীয় কাজ সম্পন্ন হয়েছে।এবারে প্রতিমায় ব্যতিক্রম এসেছে নীলফামারী পৌরসভার ৩নং ওয়ার্ডের ঐতিহ্যবাহী দেবীরডাঙ্গার শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দিরে।সিংহের উপরে স্থাপন করা হয়েছে বিভিন্ন প্রতিমা।স্থান পেয়েছে শঙ্খও।বড় আকারের প্রতিমা বানানো হয়েছে মন্ডপটিতে।  

মালি জয়ন্ত কুমারের নেতৃত্বে ৫ জন তৈরি করেছেন এখানকার প্রতিমাগুলো।এবারে এখানকার প্রতিমাগুলো আলাদা আকর্ষণ বাড়াবে।আকারে বড় এবং নতুনত্ব রয়েছে প্রতিমায়।ইতিপুর্বে আঁচলের উপর প্রতিমা বসানো হলেও এবারে সেটি নেই।  

মন্দিরের সভাপতি নরেশ চন্দ্র রায় বলেন, জেলার মধ্যে বড় পূজা উদযাপন হয়ে থাকে আমাদের এখানে।দেবিরডাঙ্গার সুনাম বিভিন্ন স্থানে রয়েছে।এবার ৬৩তম পূজা উদযাপন হচ্ছে রাধারগোবিন্দ মন্দিরে।শুধু জেলা শহর নয় পূজা উদযাপনে প্রস্তুত হচ্ছে গোটা নীলফামারী বিভিন্ন উপজেলা।এবারে ৮৩৬টি মন্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হবে। 

জেলা ত্রাণ ও পুর্ণবাসন দফতর সূত্র জানিয়েয়েছে, ৮৩৬টির মধ্যে ডিমলায় ৭৭টি, ডোমারে ৯৩টি, জলঢাকায় ১৬৪টি, কিশোরগঞ্জে ১৪৪টি, সদরে ২৭৮টি এবং সৈয়দপুরে ৮০টি পূজা মন্ডপ রয়েছে।  

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নীলফামারী জেলা কমিটির সভাপতি অক্ষয় কুমার রায় বলেন, জেলার মধ্যে সদর উপজেলার লক্ষ্মীচড় ইউনিয়নের শীশাতলি মন্দিরে বড় আয়োজনে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে।  

অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা পুলিশের মুখপাত্র আবুল বাসার মোহাম্মদ আতিকুর রহমান বলেন,প্রতিমা তৈরির সময় থেকে মন্ডপগুলোতে আমরা (পুলিশ) নজরদারী শুরু করেছি। যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে। পূজা শুরু হওয়ার সময় প্রয়োজনীয় নিরপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে পুলিশের পক্ষ থেকে। উৎসবমুখর পরিবেশে নীলফামারী জেলায় শারদীয় উৎসব সম্পন্ন হবে। 

পিএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71