রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
নীলফামারী পৌরসভায় উন্নয়নের জোয়ার
প্রকাশ: ০৫:২১ pm ১৭-০৯-২০১৭ হালনাগাদ: ০৫:২১ pm ১৭-০৯-২০১৭
 
নীলফামারী প্রতিনিধি 
 
 
 
 


নীলফামারী পৌরসভার সুপার মার্কেট থেকে শুরু করে উন্নত ড্রেনেজ ব্যবস্থা, পাড়া-মহল্লার অলি-গলিসহ সব সড়কে লেগেছে উন্নয়নের ছোঁয়া। সেই সঙ্গে বদলে যাচ্ছে পৌরসভার চিত্র।

এশিয়া উন্নয়ন ব্যাংকের (এডিবি) অর্থায়নে বেশ কয়েকটি মেগা প্রকল্প ছাড়াও অসংখ্য প্রকল্পের কাজ শুরু হওয়ায় পৌরবাসী বেশ খুশি। এছাড়াও বেশ কয়েকটি কালভার্ট নির্মাণ, সড়কবাতি, স্টিলের ডাস্টবিন স্থাপন, বস্তি উন্নয়নসহ আধুনিক পৌরসভায় রূপান্তর করতে যা যা করা দরকার সবই করা হচ্ছে। শহরের সড়কের ফুটপাতগুলোতে টাইলস বসানো হচ্ছে। এদিকে পৌর এলাকায় একটি শিশু পার্ক স্থাপনের দাবি জানিয়েছে এলাকাবাসী।

পৌরসভা সূত্রে জানা যায়, দ্বিতীয় ও তৃতীয় নগর পরিচালনা ও অবকাঠামো উন্নীতকরণ (সেক্টর) প্রকল্পের (ইউজিআইআইপি) এর (মিউনিসিপাল) ও ১৯ শহর প্রকল্প ও জলবায়ু প্রকল্পের তত্ত্বাবধানে ৭ বছরে প্রায় ৬৯ কোটি ১৭ লাখ টাকার প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে নীলফামারী পৌরসভায়। এর মধ্যে ইউজিআইআইপি দুই প্রকল্পে ১৮ কোটি ৭৯ লাখ, ১৯ শহর প্রকল্পে ১৭ কোটি, জলবায়ু প্রকল্পে এক কোটি টাকা। তবে ইউজিআইআইপি-৩ প্রকল্পের আওতায় ৩২ কোটি ৩৮ লাখ টাকা নির্মাণ কাজ চলমান রয়েছে। নীলফামারী পৌরসভার এই সব কাজের অগ্রগতি দেখতে সম্প্রতি উন্নয়ন এলাকা পরিদর্শন করেন এডিবি প্রতিনিধি দল। 

এডিবি মিশন প্রধান আলেকজান্ডার ভোগল বলেন, আমরা এডিবির অর্থায়নে নীলফামারী পৌরসভার বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেছি যা সন্তোষজনক এবং আরো চলমান কাজসমূহ দ্রুত সমাধানের জন্য প্রয়োজনীয় সহযোগিতা দেব।

নীলফামারী পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ বলেন, নীলফামারী অতি দ্রুত উন্নত থেকে উন্নততর হচ্ছে। পৌরসভাটি ‘ক’শ্রেণির মর্যাদা লাভের পর এলাকার উন্নয়নের গতিও বেড়েছে কয়েকগুণ। বর্তমানে এই পৌরসভা ৯টি ওয়ার্ড থেকে ১৫টি ওয়ার্ডে উন্নীতকরণ প্রক্রিয়াধীন রয়েছে।


এমএএম/আরপি
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71