শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
নেইমারের সুস্থতা নিয়ে চিন্তিত রোনালদো
প্রকাশ: ০৫:৫৩ pm ১২-০৩-২০১৮ হালনাগাদ: ০৫:৫৩ pm ১২-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


দরজায় কড়া নাড়ছে রাশিয়া বিশ্বকাপ। এরপরই শুরু হয়ে যাবে মহাযুদ্ধ। ফেবারিটের তালিকায় যে সব দেশ রয়েছে, তার মধ্যে অন্যতম ব্রাজিল। ৫ বারের বিশ্বকাপজয়ীদের ফেবারিট হওয়ার যে মূল উপাদান, সেটা হচ্ছে দলটির সেরা খেলোয়াড় নেইমার।

অথচ বিশ্বকাপের শুরুর আগে এই গুরুত্বপূর্ণ সময়েই কি না ইনজুরিতে পড়লেন ব্রাজিলের মহা তারকা। পিএসজির হয়ে ফরাসি লিগে মার্সেইয়ের বিপক্ষে ম্যাচ খেলতে গিয়ে ডান পায়ের এই ইনজুরিতে পড়েন তিনি। শুরুতে ধারণা করা হয়েছিল, গোড়ালিতে ইনজুরি। পরে স্ক্যান করে দেখা গেলো পায়ের ফিফথ মেটাটারসালে চিড়। বিশ্বকাপে খেলার জন্যই মূলতঃ দ্রুত সেই আঘাতপ্রাপ্ত স্থানে অস্ত্রোপচার করিয়েছেন নেইমার।

বর্তমান সময়ের দেশের সেরা তারকা বিশ্বকাপের আগে সুস্থ হয়ে উঠুক, বিশ্বকাপে খেলুক- সেটাই চান রোনালদো। এ কারণে, নেইমারকে তিনি পরামর্শ দিয়েছেন নিজের সুস্থতার দিকেই সবচেয়ে বেশি মনযোগ দিতে। রোনালদোর নিজেরও প্রায় একই অভিজ্ঞতা হয়েছিল ২০০২ বিশ্বকাপের আগে। এ কারণে সাবেক বার্সা এবং রিয়াল মাদ্রিদ তারকাকে বিশ্বকাপে শতভাগ ফিট পাওয়া যাবে কি না তা নিয়ে চিন্তিত ছিল সবাই। সেই অভিজ্ঞতার আলোকেই নেইমারকে পরামর্শ দিয়েছেন রোনালদো।

তিনি বলেন, তার এই মুহূর্তে সবচেয়ে জরুরী হলো, নিজের সুস্থতার দিকে নজর দেয়া। নিজের ওপর চাপ তৈরি করে এমন কিছুকে অবশ্যই তার ধারে-কাছে ঘেঁষতে দেয়া উচৎ নয়। আমি নিশ্চিত, আমার চেয়েও সে দ্রুত সুস্থ হয়ে উঠবে এবং অবশ্যই বিশ্বকাপে খেলবে।’

শুধু নেইমারের সুস্থতা কামনাই নয়, ব্রাজিলের এই কিংবদন্তি ফুটবলার আশাবাদী, রাশিয়া বিশ্বকাপ থেকে ভালো কিছু নিয়েই ফিরতে পারবে তার দল। তিনি বলেন, ব্রাজিল দল সম্পর্কে আমার অনুভুতিটা খুবই ইতিবাচক। তারা খুবই কঠিন সময় পার করে এসেছে। তবে, কয়েকবছর তারা খুব ভালো কাজ করে যাচ্ছে। কঠিন পরিশ্রমও করছে। একই সঙ্গে দারুণ আত্মবিশ্বাসও জন্ম নিয়েছে তাদের।

নেইমারের ইনজুরিটাকে দুর্ভাগ্যছাড়া আর কিছুই ভাবছেন না রোনালদো। তিনি বলেন, নেইমারের ইনজুরি পুরোপুরিই দুর্ভাগ্যজনক। তবে আমি নিশ্চিত, সে সময় মতয়ই ফিরবে এবং বিশ্বকাপে খেলবে। সুতরাং, আমরা একই সঙ্গে অন্য ভালো খেলোয়াড়দেরও মূল্যায়ন করবো।

২০০২ বিশ্বকাপ জয়ের স্মৃতিও রোমন্থন করেন রোনালদো। তিনি বলেন, এটা ছিল সত্যিই অবিশ্বাস্য, চমৎকার এবং অনন্য। আপনি এককভাবে কোনো পুরস্কারের জন্য কাজ করতে পারবেন না। কারণ, ফুটবল হচ্ছে একটি দলীয় খেলা। জয়টা আসে সবার চেষ্টাতেই। এটা সবার চেষ্টারই একটা উপহার।


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71