বুধবার, ১৯ জুন ২০১৯
বুধবার, ৫ই আষাঢ় ১৪২৬
 
 
নেতাজীর রহস্য মৃত্যু নিয়ে চলচ্চিত্র
প্রকাশ: ০২:২২ pm ২৪-০১-২০১৯ হালনাগাদ: ০২:২২ pm ২৪-০১-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতের স্বাধীনতা সংগ্রামী নেতা সুভাষ চন্দ্র বসু সারা বিশ্বে এক আলোচিত নাম। নেতাজী নামেই তিনি সর্বজনে পরিচিত। মহান এই নেতা ১৯৪৫ সালের ১৮ আগস্ট তাইওয়ানে এক বিমান দুর্ঘটনায় নিহত হন। প্রায় সাত দশক আগের এই মৃত্যু এখনো এক রহস্যের ঘেরাটোপে বন্দি। এর অন্যতম কারণ ভারতের উত্তর প্রদেশের এক সাধুবাবা। নাম তাঁর গুমনামি বাবা।

কিন্তু এই সাধুবাবার সঙ্গে নেতাজীর মৃত্যুর কি সম্পর্ক? 

জানা যায়, ১৯৭০ সালের দিকে ভারতের উত্তর প্রদেশের ফৈজাবাদ এলাকায় গুমনামি বাবা নামে এক সাধুবাবার আগমন ঘটে। দেখতে হুবহু নেতাজীর মতো। এছাড়া তার কাছে কিছু তথ্য এবং চিঠি ছিল, যা একমাত্র নেতাজীর কাছেই থাকার কথা। গোটা ভারতের জনসাসধারণ ও রাজনৈতিক নেতাদের মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয় এই সাধুবাবাকে ঘিরে। কিন্তু সাধু ছিলেন নীরব ঋষির ভূমিকায়। তিনি কোনো কথা বলতে পারতেন না। ১৯৮৫ সালে মৃত্যু হয় এই রহস্যময় বাবার। অনেকে তখন ধরে নিয়েছিলেন এই সাধুবাবাই নেতাজী সুভাষ চন্দ্র বসু।

‘গুমনামি’ বাবার সঙ্গে নেতাজীর সম্পর্কের রহস্য নিয়ে ‘গুমনামি’ নামে নতুন ছবি নির্মাণের কাজে হাত দিয়েছেন কলকাতার পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। যদিও এই ঘোষণা অনেক আগেই দিয়েছিলেন সৃজিত। কিন্তু সে সময় বিস্তারিত প্রকাশ করেননি। এবার তিনি প্রকাশ্যে আনলেন ছবিটির পোস্টার। 

বুধবার (২৩ জানুয়ারি) সুভাষ চন্দ্র বসুর জন্মদিন উপলক্ষে পোস্টারটি প্রকাশ্যে আনেন পরিচালক। পোস্টারে দেখা যায় সিগারেট পাইপ মুখে নিয়ে, গায়ে চাদর জড়িয়ে দেওয়ালে সেঁটে রাখা খবরের কাগজ পড়ছেন এক ব্যক্তি। খবরের কাগজ নেতাজীর নানা খবরে ঠাসা।

জানা যায়, ছবিতে গুমনামি বাবার চরিত্রে দেখা যাবে কলকাতার সুপারস্টার প্রসেনজিৎ-কে। দীর্ঘ ক্যারিয়ারে নানান চরিত্রে অভিনয় করা এই তারকা এবার আছেন শুভ্র চুল, দাড়ির সাধু বাবা চরিত্রে দর্শকের চমকে দেওয়ার অপেক্ষায়।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71