রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
নেপালে প্রাকৃতিক বিপর্যয়ে আটকে পড়েছেন ১৫০০ ভারতীয় তীর্থযাত্রী
প্রকাশ: ০৪:০১ pm ০৩-০৭-২০১৮ হালনাগাদ: ০৪:০১ pm ০৩-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


নেপালে প্রবল বৃষ্টি ও ধসে আটকে পড়েছেন দেড় হাজারেরও বেশি ভারতীয় তীর্থযাত্রী। মানস সরোবর যাত্রায় গিয়ে নেপালগঞ্জ-সিমিকোট-হিলসা রুটে তাঁরা আটকে পড়েছেন বলে খবর। মঙ্গলবার সকাল থেকে আবহাওয়া কিছুটা হলেও স্বাভাবিক। ফলে বিমানে করে আটক তীর্যযাত্রীদের উদ্ধারের একটা সম্ভাবনা দেখা গেছে।

কাঠমুন্ডুতে ভারতীয় দূতাবাস সূত্রে পাওয়া খবর, সিমিকোটে ৫২৫ জন তীর্যযাত্রী আটকে রয়েছেন। হিলসায় ৫৫০ জন ও তিব্বতের দিকে আটকে পড়েছেন ৫০০ জন ভারতীয় তীর্থযাত্রী। 

আটকে পড়া তীর্থযাত্রীদের সঙ্গে যোগাযোগ রাখার জন্য নেপালগঞ্জ ও সিমিকোটে ভারতীয় দূতাবাস থেকে প্রতিনিধি পাঠানো হয়েছে। প্রয়োজনীয় জল, খাবার ও থাকার ব্যবস্থা করবেন এই প্রতিনিধিরা। 

প্রতিবছরই নেপাল ও তিব্বত হয়ে মাস সরোবর যাত্রা করেন হাজার হাজার ভারতীয় তীর্থযাত্রী। পররাষ্ট্রমন্ত্রী জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে এই যাত্রার আয়োজন করে। উত্তরাখণ্ডের লিপুরেখা পাস  ও সিকিমের নাথু-লা পাস রুট হয়ে তীর্যযাত্রীরা তিব্বতে পাড়ি দেন। 

এদিকে ভারী বৃষ্টিতে নেপালে মৃ্ত্যু হল ১১ জনের। বেশ কয়েকদিনের টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। জলমগ্ন হয়ে পড়েছে হাজার হাজার ঘর-বাড়ি। 

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71