রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
রবিবার, ৫ই ফাল্গুন ১৪২৫
 
 
নড়াইলে এইচএসসির ফলাফলে শ্রেষ্ঠ স্থানে নবগঙ্গা ডিগ্রী কলেজ 
প্রকাশ: ০৭:৩৮ pm ২০-০৭-২০১৮ হালনাগাদ: ০৭:৩৮ pm ২০-০৭-২০১৮
 
নড়াইল প্রতিনিধি:
 
 
 
 


নড়াইলের ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক যশোর শিক্ষা বোর্ডের আওতায় শিক্ষা বোর্ডের আওতায় নড়াইলের এ বছর এইচএসসি পরীক্ষার ফলাফলে শ্রেষ্ঠ স্থানে রয়েছে নবগঙ্গা ডিগ্রী কলেজ। 

এই প্রতিষ্ঠান থেকে ২০১৮ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় মোট ৪৫০জন শিক্ষার্থী অংশগ্রহণ করে যার মধ্যে প্রায় শতকরা ৭১ ভাগ পরীক্ষার্থী কৃতকার্য হয়েছে। এছাড়া জিপিএ ফাইভ পেয়েছেন ৩ জন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যশোর শিক্ষা বোর্ডের আওতায় নড়াইলের ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২ হাজার ২৬৬ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। উল্লেখ্য, নড়াইলের সরকারি আদর্শ কলেজের পরীক্ষার্থী ৭০৬ জন, পাশের হার ৩৯.২৩%, জিপিএ ফাইভ নেই। নড়াইলের লক্ষীপাশা আদর্শ মহিলা ডিগ্রী কলেজের পরীক্ষার্থী ২৮৩ জন, পাশের হার ২৬.১৪%, ২জন জিপিএ ফাইভ। নড়াইলের লাহুড়িয়া এস.এম.এ আহাদ কলেজের পরীক্ষার্থী ৫৪৭ জন, পাশের হার ৬৬.১৭%, ১জন জিপিএ ফাইভ। নড়াইলের আমাদা আদর্শ কলেজের পরীক্ষার্থী ১০৩ জন, পাশের হার ৪৯.৫১%, ১জন জিপিএ ফাইভ। নড়াইলের ইতনা স্কুল এন্ড কলেজের পরীক্ষার্থী ১৭৭ জন, পাশের হার ২৭.১১%, জিপিএ ফাইভ নেই। 

এ বিষয়ে যশোর শিক্ষা বোর্ডের আওতায় এইচএসসি ফলাফলে শ্রেষ্ঠ স্থান অর্জনকারী নড়াইলের নবগঙ্গা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. মোশারফ হোসেন মোল্যা জানান, সমৃদ্ধি গড়তে নড়াইলের আমার চেষ্টা অব্যহত থাকবে। আমি অধ্যক্ষ হিসেবে নয়, আলোকিত মানুষ তৈরি করতে এবং প্রতিষ্ঠানটিকে আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছি মাত্র। 

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, যেই দিন এই প্রতিষ্ঠান যশোর শিক্ষা বোর্ডের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করবে সেই দিনই আমি খুশি হতে পারব। 

উল্লেখ্য, ১৯৯৪ সালে নড়াইলের দিঘলিয়া ইউনিয়ন পরিষদের স্বর্ণপদক প্রাপ্ত সাবেক চেয়ারম্যান শিকদার মাহবুবুর রহমানের হাতে প্রতিষ্ঠিত “নবগঙ্গা মহাবিদ্যালয়” নামে যে শিক্ষা প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করেছিল সেই প্রতিষ্ঠানটি আজকের নড়াইলের “নবগঙ্গা ডিগ্রী কলেজ”। শুরুতে ৩৫০ জন শিক্ষার্থী, ১৫ জন শিক্ষক ও ১২ জন কর্মচারী নিয়ে যাত্রা শুরু করলেও বর্তমানে এই শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার মান বৃদ্ধির পাশাপাশি বেড়েছে শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারী। প্রতিষ্ঠানে এখন প্রায় ১ হাজার ২০০ জন শিক্ষার্থী, ৪২ জন শিক্ষক ও ১২ জন কর্মচারী রয়েছেন। সাড়ে ৪ একর জমির উপর নির্মিত মহাবিদ্যালয়ে সমৃদ্ধ পাঠাগারের পাশাপাশি রয়েছে বিস্তীর্ণ এলাকা জুড়ে খেলার মাঠ, মাল্টিমিডিয়া ক্লাসরুম, কম্পিউটার ল্যাব, বিজ্ঞানাগার।

ইউআর/বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71