রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
নয় বছরে আন্দোলন করতে পারেনি, আগামী ৯ মাসেও পারবে না: সেতুমন্ত্রী
প্রকাশ: ০৩:১৭ pm ০২-০৪-২০১৮ হালনাগাদ: ০৩:১৭ pm ০২-০৪-২০১৮
 
মুন্সিগঞ্জ প্রতিনিধি
 
 
 
 


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি গত নয় বছরে আন্দোলন করতে পারেনি। বাকি নয় মাসেও তারা আন্দোলন করতে পারবে না।’

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে শ্রীনগর উপজেলা বাজার এলাকায় বেইলী বীজের কাজ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলছেন, অতীতে এখানে অনেকেই ক্ষমতায় ছিল, এখানে প্রায় ১০০টি বেইলী ব্রীজ ছিল। শেখ হাসিনার সরকারের আমলে অনেকগুলো বেইলী ব্রীজের কাজ ধরেছি। অর্ধেকের মতো করে ফেলেছি। বর্তমানে ২৯টি ব্রীজের নির্মান কাজ চলামান আছে। সামনের বছর বাকি যেগুলো আছে সেগুলোর কাজ চলমান আছে। দুই অর্থ বছরে এখানকার সব বেইলী ব্রীজ গুলোকে কংক্রিটে নিয়ে এসেছি। দ্রুত যাতে কাজের মান ঠিক রেখে কাজ যাতে শেষ হয়, সে ব্যাপারে কাজ করছি।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি আরও বলেন- সরকার ও পলিটিক্যাল কাজগুলো নিয়ে আমরা খুবই ব্যস্ত। বিএনপির রাজনীতি নেতিবাচক। ভূলের চোরা বালিতে আটকে গেছে। নয় বছরে যারা আন্দোলন করতে পারেনি । বাকি ৯ মাসে তারা আন্দোলন করবে, এটি কেউই বিশ্বাস করবে না। বিএনপির অতীতের যে রাজনীতি, তাদের যে সহিংসতার রাজনীতি, এটি জনগণ প্রত্যাখ্যান করেছেন। তারা এখন যতই আন্দোলনের ডাক দিবে, জনগণ তাতে সাড়ে দিবে না। আসন্ন নির্বাচনের আগে তারা যে আন্দোলন করবে তা জনগণ ও তাদের দলীয় নেতা কর্মীরা বিশ্বাস করবে না। দেশের মানুষ তাদের আন্দোলনে ৯ বছরে সাড়া দেয়নি, ৯ মাসেও দিবে না। বিএনপির রাজনীতি এখন বারে বারে ভাঙ্গা রেকর্ড বাজানো।

বেগম জিয়ার গ্রেফতারের পর তিনি যখন কারাদন্ডে কারাগারে গেলেন, বিএনপি তখন ভেবেছিল সারাদেশে আন্দোলনের জোয়ার আসবে। কিন্তু কোথাও কোন আন্দোলন হয়নি। বেগম জিয়া যখন জেলে গেলেন, সে সময় যারা আন্দোলন করতে পারেনি। তারা নির্বাচনকে সামনে রেখে যে জনগণ যখন নির্বাচনের মুডে তখন আন্দোলনের ডাকে জনগণ সাড়া দিবে এটা দুঃস্বপ্নের নামান্তর। পদ্মা সেতুর কাজ পুরোদমে চলছে। শেখ হাসিনা সারা বাংলাদেশে কয়েকটি জায়গায় জনসভা করেছেন, এসব জনসভা বিশেষ করে ফখরুল সাহেবের বাড়ি ঠাকুগাওয়ে যেই উপস্থিতি স্বাধীনতার পর যেই উপস্থিতি তা কখনও হয়নি। চাঁদপুরে সর্ববৃহৎ জনসভায় যেই উপস্থিতি এতে প্রমাণ হয় আগামী নির্বাচনেও আওয়ামী লীগের নৌকাকে নির্বাচিত করবে। জনগণ সিদ্ধান্ত নিয়ে ফেলেছে এবং তারা জানে আওয়ামী লীগ সরকার আসলে দেশে উন্নয়ন হবে। সড়ক ও ঘরে ঘরে বিদ্যুৎ কোন আমলেই হচ্ছেনা। আমাদের ভুল ত্রুটি হলে তা সংশোধেনের মানসিকতার আমাদের আছে। চাঁদের মধ্যেও কলঙ্ক থাকে, আওয়ামী লীগ একটা সরকার, আমাদের ভুলত্রুটি কিছু আছে। আমাদের কাজ জনগণের কাছে দিবাগকের মতো পরিষ্কার। পদ্মা সেতুসহ সারাদেশে আমাদের উন্নয়ন মূলক কাজ দৃশ্যমান বাস্তবতা। মানুষ চোখের সামনে উন্নয়ন দেখছে। বিএনপি বলুক কি কাজ তাদের আছে যা দেখে জনগণ তাদের নির্বাচনে জয়ী করবে। নির্বাচনে আসা না আসা বিএনপির অধিকার। সরকারের কোন দয়া নয় । গনতান্ত্রিক অধিকার কোন দয়া নয়। নিজেদের অধিকার তারা নিজেরাই প্রয়োগ করবে। আসা না আসা নিজস্ব সিদ্ধান্তের ব্যাপার।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71