রবিবার, ২৪ অক্টোবর ২০২১
রবিবার, ৯ই কার্তিক ১৪২৮
সর্বশেষ
 
 
পঞ্চম দফার ভোট হলো পশ্চিমবঙ্গে
প্রকাশ: ০৩:২৫ pm ১৮-০৪-২০২১ হালনাগাদ: ০৩:২৫ pm ১৮-০৪-২০২১
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


পশ্চিমবঙ্গ রাজ্য বিধানসভার নির্বাচনে শনিবার পঞ্চম দফার ভোট হয়েছে। রাজ্যের ৬ জেলার ৪৫টি আসনে এ ভোট হয়েছে।  লড়াইয়ের ময়দানে আছেন একাধিক মন্ত্রী, বড় নেতা, চলচ্চিত্র ও নাট্যজগতের ব্যক্তিত্বরা।

তৃণমূলের তারকা প্রার্থীদের মধ্যে রয়েছেন বারাসাতে প্রখ্যাত চলচ্চিত্র তারকা চিরঞ্জিৎ চক্রবর্তী, কামারহাটিতে সাবেক তৃণমূল মন্ত্রী মদন মিত্র, জলপাইগুড়ির ডাবগ্রাম-ফুলবাড়ী আসনে বিদায়ী মন্ত্রী গৌতম দেব, বিধাননগর আসনে বিদায়ী মন্ত্রী সুজিত বসু, রাজারহাট-গোপালপুর আসনে প্রখ্যাত কীর্তনীয়া ও ‘সারেগামাপা’খ্যাত অদিতি মুন্সী, বরাহনগর আসনে বিদায়ী মন্ত্রী তাপস রায় এবং পূর্ব বর্ধমানের মন্তেশ্বর আসনে বিদায়ী মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী।

বিজেপির যেসব তারকা প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে, তাঁদের মধ্যে আছেন বরাহনগর আসনে অভিনেত্রী পার্নো মিত্র, রাজারহাট গোপালপুর আসনে সাবেক বিধায়ক ও বিজেপির বর্তমান রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য এবং বিধাননগর আসনে সাবেক বিধায়ক ও বিধাননগর পৌরসভার সাবেক চেয়ারম্যান সব্যসাচী দত্ত প্রমুখ।

সংযুক্ত মোর্চার উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে আছেন শিলিগুড়িতে রাজ্যের সাবেক মন্ত্রী অশোক ভট্টাচার্য, রাজারহাট-নিউটাউনে সিপিএমের সপ্তর্ষি দেব।

করোনাভাইরাসের কারণে দূরত্ব-বিধি মেনে ভোট করানোর কথা বলেছে ভারতের নির্বাচন কমিশন। সে অনুসারে বুথে বুথে থার্মাল গান, হ্যান্ড স্যানিটাইজার, গ্লাভস নিয়ে তৈরি ছিলেন স্বাস্থ্যকর্মীরা।

করোনার কারণে পশ্চিমবঙ্গের শেষের তিন দফার নির্বাচন এক দফায় করার আবেদন জানিয়েছিল শাসক দল তৃণমূল। এ নিয়ে গতকাল শুক্রবার কলকাতার নির্বাচন কমিশনের দপ্তরে এক সর্বদলীয় বৈঠক হয়। সেখানে এ নির্বাচনের তফসিল পরিবর্তন নিয়ে আলোচনা হলেও নির্বাচনের ঘোষিত তফসিল পরিবর্তন করার কোনো সিদ্ধান্ত হয়নি। তবে এই সর্বদলীয় বৈঠকের পর রাতে দিল্লি থেকে জানিয়ে দেওয়া হয়, এখন থেকে প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত কোনো রাজনৈতিক দল প্রচার চালাতে পারবে না। আর নির্বাচনের ৭২ ঘণ্টা আগে থেকে বন্ধ হবে প্রচার। এখন আরও তিন দফার নির্বাচন হবে ২২, ২৬ ও ২৯ এপ্রিল। ফল ঘোষিত হবে আগামী ২ মে। 

নি এম/

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2021 Eibela.Com
Developed by: coder71