শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
পদকের লড়াই আজ শুরু
প্রকাশ: ০১:৩৩ pm ১৩-০৫-২০১৭ হালনাগাদ: ০১:৩৩ pm ১৩-০৫-২০১৭
 
 
 


স্পোর্টস ডেস্ক : আজারবাইজানের রাজধানী বাকুতে শুরু হয়েছে ইসলামিক সলিডারিটি গেমস। ৫৭টি মুসলিম দেশের ক্রীড়াবিদরা গেমসের ২১টি ডিসিপ্লিনে অংশ নিচ্ছেন।

আটটি ডিসিপ্লিনে লাল-সবুজের ৩০ ক্রীড়াবিদ লড়ছেন। চার বছর পরপর আয়োজিত গেমসের সূচনা হয়েছিল সৌদি আরব থেকে। ইরান, ইন্দোনেশিয়া হয়ে গেমসের চতুর্থ আসর বসেছে ইউরোপের দেশ আজারবাইজানে। কাল গেমসের উদ্বোধন হলেও পদকের জন্য লড়াই শুরু হবে আজ।

বাকু শুটিং সেন্টারে ১০ মিটার এয়ার রাইফেলে আবদুল্লাহ হেল বাকী, সৈয়দা আতকিয়া হাসান, মাহফুজা জান্নাত জুঁই ও রাব্বি হাসান মুন্না বাছাইপর্বে খেলবেন। বাকুর অ্যাকুয়াটিক সেন্টারে সাউথ এশিয়ান গেমসে জোড়া সোনাজয়ী সাঁতারু মাহফুজা খাতুন শিলা ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে, ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে আরিফুল ইসলাম ও নাইমা আক্তার ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে লড়বেন। এই তিনটি ইভেন্টের হিট, সেমিফাইনাল ও ফাইনাল আজ।

একই দিনে ৮০০ মিটার ফ্রিস্টাইলের সরাসরি ফাইনালে লড়বেন নাজমা খাতুন। ওয়েটলিফটিং একাডেমিতে ৫৩ কেজি ওজন শ্রেণীতে ভার তুলবেন বাংলাদেশের মহিলা ভারোত্তোলক ফুলপতি চাকমা। বাকুর স্পোর্টস হলে ৫০ কেজি কুমিতে খেলবেন বাংলাদেশের কারাতেকা মাউনজেরা বর্না। জাতীয় জিমন্যাস্টিক্স সেন্টারে লাল-সবুজের জিমন্যাস্ট সাদ্দাম হোসেন ফ্লোর এক্সারসাইজ, প্যারালাল বারস ও রিং ইভেন্টের বাছাইপর্বে নিজের কৌশল দেখাবেন।

এইবেলাডটকম /আরডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71