রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
পদ্মভূষণ পেতে যাচ্ছেন ধোনি
প্রকাশ: ০৪:৩৩ pm ২০-০৯-২০১৭ হালনাগাদ: ০৪:৩৩ pm ২০-০৯-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ভারতের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দেশটির তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পদক পদ্মভূষণের জন্য মনোনীত হয়েছেন। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড-বিসিসিআই ক্রীড়া ক্ষেত্রে অবদানের জন্য তাকে মনোনীত করেছে।  

বিসিসিআই’র একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, পদ্মভূষণ অ্যাওয়ার্ডের জন্য ধোনিকে মনোনীত করেছে বিসিসিআই। ক্রীড়া ক্ষেত্রে তার অবদান অনস্বীকার্য। এই অ্যাওয়ার্ডের জন্য দুটি বিশ্বকাপ শিরোপা বিজয়ী এই ক্রিকেটারের চেয়ে যোগ্য আর কেউ নেই।
 
৩৬ বছর বয়সী ধোনি ৩০২ ওয়ানডে থেকে ৯৭৩৭ রান করেছেন| এছাড়া ৯০ টেস্ট থেকে করেছেন ৪৮৭৬ রান। খেলেছেন ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ। যেখানে তার রান ১২১২। আন্তর্জাতিক ক্রিকেটে তার রয়েছে ১৬টি সেঞ্চুরি। যার ৬টি টেস্ট ও ১০টি ওয়ানডেতে। উইকেটরক্ষক হিসেবে ৫৮৪টি ক্যাচ ধরেছেন। তার স্ট্যাম্পিংয়ের শিকার হয়েছেন ১৬৩ জন ব্যাটসম্যান।
 
এর আগে ধোনি- অর্জুনা, রাজীব গান্ধী খেল রত্না ও পদ্মশ্রী অ্যাওয়ার্ড পেয়েছেন। পদ্মভূষণ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হলে ১১তম ক্রিকেটার হিসেবে এই সম্মান অর্জন করবেন তিনি। এর আগে শচীন টেন্ডুলকার, কপিল দেব, সুনীল গাভাস্কারের মতো ক্রিকেটাররা এই অ্যাওয়ার্ড পেয়েছেন।


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71