মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
মঙ্গলবার, ১লা শ্রাবণ ১৪২৬
 
 
পরিচ্ছন্ন নগরী গড়ার অঙ্গীকার তিন মেয়রের
প্রকাশ: ০৬:০০ pm ০৬-০৫-২০১৫ হালনাগাদ: ০৬:০০ pm ০৬-০৫-২০১৫
 
 
 


 ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়রগণ অন্যান্য সেবা সংস্থাগুলোর সঙ্গে সমন্বয়ের মাধ্যমে দেশের এই গুরুত্বপূর্ণ তিন নগরীকে পরিচ্ছন্ন ও বাসযোগ্য হিসেবে গড়ে তুলতে তাদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন। 
নবনির্বাচিত মেয়রগণ আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ নেয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তাদের এ অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র সাঈদ খোকন বলেন, তিনি ট্রাফিক জ্যাম, রাস্তা ও ফুটপাত মেরামত এবং পরিচ্ছন্ন নগরীর উপর গুরুত্ব দেবেন।
তিনি বলেন, ‘এলক্ষ্যে আমি প্রথম দিন থেকেই কাজ শুরু করবো।’
সাঈদ খোকন বলেন, তিনি তার পিতা ঢাকা সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মরহুম মোহাম্মদ হানিফের মতো সর্বোচ্চ নিষ্ঠার সঙ্গে কাজ করবেন।
দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র বলেন, ব্যস্ততার মাঝেও তার কাজ করার মানসিকতা আছে।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক তাকে নির্বাচিত করার জন্য ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পরিচ্ছন্ন ও নিরাপদ নগরী গড়ে তুলতে সবার সহযোগিতা কামনা করেন।
একজন মেয়র একা একটি নগরীর উন্নয়ন করতে পারে না, এজন্য সবার সহযোগিতা প্রয়োজন- একথা উল্লেখ করে তিনি ব্যক্তিগত তদবিরের পরিবর্তে উন্নয়নের লক্ষ্যে এগিয়ে আসতে সবার প্রতি আহবান জানান।
আনিসুল হক বলেন, সুন্দর ও বাসযোগ্য নগরী গড়ে তুলতে স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা নেয়া হবে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, তিনি নগরীর ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে সরকার প্রণীত ১৯৯৫ সালের মাস্টার প্লান পর্যালোচনা করবেন। এই মাস্টার প্লান বাস্তবায়িত বা বাতিল হয়নি। এজন্য এনিয়ে পুনঃচিন্তা-ভাবনার সুযোগ রয়েছে।

নাছির উদ্দিন বলেন, নতুন ড্রেনেজ ব্যবস্থা গড়ে তোলা ও বিদ্যমান ড্রেনেজ ব্যবস্থার সক্ষমতা বাড়াতে দীর্ঘমেয়াদী পরিকল্পনার প্রয়োজন রয়েছে।


এইবেলা২৪.কম/এইচ আর


 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71