বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ১লা অগ্রহায়ণ ১৪২৫
 
 
পশ্চিমবাংলায় আয়ূশ হাসপাতাল গড়ার উদ্যোগ মোদী সরকারের
প্রকাশ: ১১:০৩ am ১২-১২-২০১৭ হালনাগাদ: ১১:০৩ am ১২-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বাংলার প্রতিটি জেলায় একটি করে আয়ূশ হাসপাতাল গড়বে কেন্দ্রীয় সরকার। সল্টলেকের ন্যাশনাল ইনস্টিটিউট অব হোমিওপ্যাথি (এনআইএইচ)-এর এক অনুষ্ঠানে এসে একথা জানালেন কেন্দ্রীয় আয়ূশমন্ত্রী শ্রীপদ নায়েক।তিনি বিলেন, মমতাদিদিকে আমাদের ইচ্ছার কথা জানিয়ে চিঠিও পাঠিয়েছি। বাংলার তরফে একটি-দুটি জায়গার প্রস্তাবও এসেছে। হাসপাতালের জন্য জমি দেবে রাজ্য। ৪০ শতাংশ অর্থ সাহায্য করবে রাজ্য, বাকি ৬০ শতাংশ আমাদের তরফ থেকে মিলবে।

কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেন, মানুষই এখন বিকল্প চিকিৎসা চাইছে। আমরা ১০ হাজার যোগ প্রশিক্ষককে সার্টিফিকেট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যোগের প্রচার করতে নতুন প্রকল্প নেওয়া হয়েছে। নতুন যোগ ও ন্যাচারোপ্যাথি কলেজ বা সেন্টার করলে, এককালীন ৯০ লক্ষ টাকা অর্থসাহায্য করা হবে। বিভিন্ন শহরে ১০০টি যোগা পার্ক তৈরি করাই আমাদের লক্ষ্য।

আয়ুর্বেদ ডাক্তারদের অ্যালোপ্যাথির পাঠ দেওয়ার ইস্যুতেও মুখ খোলেন তিনি। মন্ত্রী বলেন, এটা একান্তই রাজ্যের সিদ্ধান্ত। আমরা কোনও অর্ডার দিইনি। খুব জরুরিভিত্তিতে যদি এটা করতেই হয়, আয়ুর্বেদিক ডাক্তারদের জন্য ছোট কোর্স করে তবেই সীমিত সংখ্যক অ্যালোপ্যাথিক ওষুধ লেখার ভার দেওয়া যেতে পারে। তবে আমরা কোনওভাবেই একটি পদ্ধতির চিকিৎসায় অন্যের অনুপ্রবেশ সমর্থন করি না।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাওড়ার মেয়র তথা বিশিষ্ট হোমিওপ্যাথিক চিকিৎসক ডাঃ রথীন চক্রবর্তী৷ তিনি বলেন, যাঁরা হোমিওপ্যাথিতে বিজ্ঞান নেই বলে বাজারে বলে বেড়ান, তাঁদের বলি, শিবপুর আইআইইএসটি’র মতো কেন্দ্রীয় প্রতিষ্ঠান হোমিওপ্যাথির জন্য চালু করছে নতুন গবেষণাকেন্দ্র। কেন্দ্রীয় আয়ূশ মন্ত্রকের অধীনস্থ সংস্থা সিসিআরএইচ-এর অধীনে গবেষণাকেন্দ্রটি কাজ করবে।


প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71