বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
গণপদত্যাগের ঘোষণা 
পাইকগাছায় ভাঙ্গনের মুখে বিএনপি
প্রকাশ: ১১:৪৭ am ২৬-১২-২০১৬ হালনাগাদ: ১১:৪৭ am ২৬-১২-২০১৬
 
 
 


খুলনা প্রতিনিধি : আবারও ভাঙ্গনের মুখে পড়েছে খুলনার পাইকগাছার বিএনপি।থানা বিএনপি’র সম্মেলন প্রস্তুতি কমিটিতে জেলা নেতৃবৃন্দ কর্তৃক গত ২৪ডিসেম্বর ১০ নেতাকর্মীকে অর্ন্তভূক্ত করায় প্রতিবাদ সভা করেছে দলটির স্থানীয় নেতৃবৃন্দ।

গত ২৫ডিসেম্বর রোববার অনুষ্ঠিত সভায় অর্ন্তভূক্ত ১০ নেতাকে ৩ দিনের মধ্যে পদ থেকে প্রত্যাহারের দাবী জানিয়ে দলের স্ব স্ব পদ থেকে গণপদত্যাগের ঘোষণা দিয়ে আল্টিমেটাম দিয়েছে নেতৃবৃন্দ।

ফলে ঐক্যবদ্ধ দলের মধ্যে আবারও ভাঙ্গনের সুর বেজে উঠেছে।এর আগেও দলীয় অভ্যন্তরিন কোন্দলসহ নানা কারণে দলটির মধ্যে একাধিকবার ভাঙ্গন দেখা দেয়। উল্লেখ্য, চলতি বছরের শুরুতেই ডাঃ আব্দুল মজিদকে আহবায়ক করে থানা ও অ্যাড. জিএম আব্দুস সাত্তারকে আহবায়ক করে পৌর বিএনপি’র সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

কমিটি গঠনের পর দীর্ঘদিন ঝিমিয়ে থাকা দলের মধ্যে সাংগঠনিক কর্মতৎপরতা বৃদ্ধি পায়। স্বতঃস্ফুর্তভাবে দলীয় কর্মসূচি পালিত হওয়ায় প্রাণ ফিরে পায় দলটি। দলের এমন অবস্থায় জেলা নেতৃবৃন্দ গত কয়েক মাসে এ পর্যন্ত একাধিক বার সংযোজোন করেছে। যা নিয়ে দলের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

এছাড়াও দলীয় বিভিন্ন কর্মসূচির প্রেসবিজ্ঞপ্তিতে দায়িত্বশীল অনেক নেতৃবৃন্দকে উপেক্ষা করা হয়, যা নিয়ে দীর্ঘদিন দলের মধ্যে চাঁপা ক্ষোভ বিরাজ করে আসছে। সম্প্রতি গত ২২ডিসেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় থানা ও পৌর বিএনপি’র সম্মেলন প্রস্তুতি কমিটির সভা।

সভায় জেলার কোনো কোনো নেতৃবৃন্দ সম্মেলন প্রস্তুতি কমিটিতে আরো কিছু নেতাকর্মীকে অর্ন্তভূক্তির প্রস্তাব করলে থানা বিএনপি’র আহবায়ক ডাঃ আব্দুল মজিদ সহ স্থানীয় সকল নেতৃবৃন্দ এর তীব্র প্রতিবাদ করেন।

দলীয় অধিকাংশ নেতাকর্মীরা অভিযোগ করেন স্থানীয় নেতৃবৃন্দের এ মতামতকে উপেক্ষা করে জেলার কতিপয় নেতৃবৃন্দ গত ২৪ ডিসেম্বর শনিবার স্থানীয় একটি দৈনিকে থানা বিএনপি’র সম্মেলন পপ্রস্তুতি কমিটিতে যুগ্ম-আহবায়ক সহ বিভিন্ন পদে ১০ নেতাকর্মীর অর্ন্তভূক্তির খবর প্রকাশ করেন। যাদেরকে অর্ন্তভূক্ত করা হয়েছে তারা সকলেই দলের বিশৃঙ্খলা সৃষ্টিকারী, বহিষ্কৃত ও নিষক্রীয়।

এর প্রতিবাদে গত রোববার ২৫ডিসেম্বর দলীয় অস্থায়ী কার্যালয়ে থানা বিএনপি সম্মেলন প্রস্তুতি কমিটির এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

যুগ্ম-আহবায়ক শেখ আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন,সাবেক চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ডাবলু, সরদার আব্দুল মতিন, ইউপি চেয়ারম্যান এসএম এনামুল হক, শেখ ইমামুল ইসলাম,শরিফুল ইসলাম সানা,নাজির আহম্মেদ, সরদার তোফাজ্জেল হোসেন,আনোয়ারুল কাদির, প্রণব কান্তি মন্ডল, আবুল বাশার বাচ্চু, আমিনুল ইসলাম বাহার, শেখ হাবিবুর রহমান,এসএম মশিয়ার রহমান,বাবর আলী গোলদার,আবু মুছা সরদার,শেখ আছাদুজ্জামান ময়না,শেখ সুমন আহম্মেদ, ইউনুছ আলী,বিএম আকিজ উদ্দীন,কাজী সাজ্জাত আহম্মেদ মানিক,সরদার ফারুক আহম্মেদ,সন্তোষ কুমার গাইন,কিশোর কুমার মন্ডল, মাহফুজুর রহমান, নূর আলী, মফিজুল ইসলাম সহ সকল ইউনিয়নের আহবায়ক ও যুগ্ম-আহবায়ক বৃন্দ।

এইবেলাডটকম/মহানন্দ/এফএআর
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71