বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
পাইকগাছায় সংখ্যালঘু বুদ্ধিপ্রতিবন্ধীকে অমানুষিক নির্যাতন
প্রকাশ: ০৮:৪৯ pm ০৯-০৯-২০১৭ হালনাগাদ: ০৮:৪৯ pm ০৯-০৯-২০১৭
 
 
 


খুলনা প্রতিনিধি : খুলনার পাইকগাছায় এক বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরকে অমানুষিকভাবে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনার প্রতিবাদে ও বিচারের দাবীতে সাময়িক ভাবে দোকান-পাট বন্ধ রাখার ঘোষণার প্রেক্ষিতে গড়ইখালী ইউপি চেয়ারম্যান ও ক্যাম্প পুলিশের ঘটনাস্থল পরিদর্শনের পর পরিস্থিতি শান্ত রয়েছে।

আহত বুদ্ধিপ্রতিবন্ধী বিল্পবকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনার সময় স্থানীয় দুই ইউপি সদস্য বাজারে অবস্থান করছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। 

আহতের পরিবার ও প্রত্যক্ষদর্শীরা অভিযোগ করেছেন, শুক্রবার সন্ধ্যায় উপজেলার গড়ইখালী ইউপির উঃ কুমখালীর মৃতঃ প্রশান্ত মন্ডলের বুদ্ধিপ্রতিবন্ধী ছেলে বিল্পব মন্ডল (১৪) কুমখালীর কলেজ খেয়াঘাটে পার্কিং করা ভাড়ায় চালিত মটরসাইকেলের গ্লাস ঘুরিয়ে মুখমন্ডলের ছবি দেখছিল। দেখতে পেয়ে এ সময় গাড়ী মালিক স্থানীয় বিকলাছ উত্তেজিত হয়ে বিল্পবকে উদ্দেশ্য করে গালি-গালাজ শুরু করলে প্রতিউত্তরে বিল্পবও ড্রাইভার বিকলাছএর ব্যক্তিগত বিষয় নিয়ে প্রশ্ন ছুড়ে দিলে উত্তেজিত হয়ে বিকলাছ ও তাঁর সহযোগি নান্টু, এনামূল, মিলে এলোপাতাড়িভাবে অমানুষিক মারপিট করে বলে হাসপাতালে চিকিৎসাধীন কিশোর বিল্পব সাংবাদিকদের জানিয়েছেন। 

স্থানীয় ব্যবসায়ী ভোলানাথ মন্ডল জানান, দীর্ঘক্ষণধরে মারপিটের এক পর্যায়ে স্থানীয়রা ছুটে এসে বিল্পবকে উদ্ধার করে। ঠেকাতে এসে অনেকেই লাঞ্চিত হয় বলে অভিযোগ উঠেছে ঐ যুবকদের বিরুদ্ধে। রাতেই আহত বিল্পকে উপজেলা স্বস্থ্যকমপ্লেক্স ভর্তি করা হয়। ঘটনার সময় ইউপি সদস্য মোঃ সাহাবুদ্দীন গাইন ও আঃ সালাম কেরু বাজারে অবস্থান করছিল বলে স্থানীয়রা জানিয়েছেন। 

ঘটনার প্রতিবাদে ও বিচারের দাবীতে ব্যবসায়ীরা শনিবার সকালে খেয়াঘাটের দোকান-পাট সাময়িকভাবে বন্ধ করে দেন। খবর পেয়ে গড়ইখালী ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস, বাইনবাড়ীয়া ক্যাম্প পুলিশের টু আইসি শামিম রেজা, ইউনিয়ন আ.লীগ সম্পাদক এসএম আয়ুব আলী, আ.লীগ নেতা গাজী মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিকলাছ, নান্টু, বাসার ও এনামূল গংদের বিরুদ্ধে ইতিপূর্বে নানা অভিযোগ রয়েছে। 

ইউপি সদস্য শাহাবুদ্দিন গাইন ঘটনার সময় বাজারের অন্যপ্রান্তে থাকার কথা জানিয়ে বলেন, মারপিটের ঘটনা অত্যন্ত নিন্দনীয় ও ঐ যুককদের নামে বিভিন্ন অভিযোগ রয়েছে। এ ব্যাপারে থানায় অভিযোগের প্রস্তুতি চলছে বলে জানাগেছে।

এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71