শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
পাইকগাছায় ৩ হাজার নারী সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায়
প্রকাশ: ১২:২৯ pm ০৮-০৩-২০১৬ হালনাগাদ: ১২:২৯ pm ০৮-০৩-২০১৬
 
 
 


খুলনা প্রতিনিধি : খুলনার পাইকগাছা উপজেলায় নারীর ক্ষমতায়ন ও নারী উন্নয়নে ৩ হাজার নারীকে সামাজিক নিরাপত্তা বেষ্টনির আওতায় আনা হয়েছে।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান জানান, মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতায় ২ হাজার ৮০ জন নারী ভিজিডি উপকারভোগী। যাদের প্রত্যেককে প্রতিমাসে খাদ্য সহায়তা হিসাবে ৩০ কেজি চাউল ও বিভিন্ন এনজিও’র মাধ্যমে প্রশিক্ষণ ও সঞ্চয়ীর মাধ্যমে স্বাবলম্বী করতে উদ্বুদ্ধ করা হয়।

প্রতিমাসে ৫শ টাকা করে ৫৯০ জন দরিদ্র মাকে মাতৃকালীন ভাতা প্রদান করা হয়। কর্মজীবি দরিদ্র মায়েদের ল্যাকটেটিং মাদার সহায়তা কর্মসূচীর আওতায় ২৪ মাস মেয়াদী ৩শ নারীকে প্রতিমাসে ৫শ টাকা করে প্রদান করা হয়। সর্বনিন্ম ৩ হাজার থেকে সর্বোচ্চ ১৫ হাজার টাকা পর্যন্ত ২০০ জন নারীকে সুদমুক্ত ক্ষুদ্র ঋণ প্রদান করা হয়।

প্রতিব্যাচে ৩০ জন নারীকে দর্জি প্রশিক্ষণ প্রদান করা হয়। এ কর্মসূচীর আওতায় ৬১২ নারীকে প্রশিক্ষণ প্রদান করা মাধ্যমে কর্মসংস্থানের সৃষ্টি করা হয়েছে বলে মহিলা বিষয়ক কর্মকর্তা জানান। তিনি আরো জানান-উপজেলায় নিবন্ধনকৃত ৩১টি স্বেচ্ছাসেবী মহিলা সংগঠণ রয়েছে যার সদস্য সংখ্যা প্রায় ২ হাজার নারী।

আজ ৮মার্চ আর্ন্তজাাতিক নারী দিবস উপলক্ষ্যে পাইকগাছা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে র‌্যালী, আলোচনাসভা ও মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এইবেলাডটকম/মিন্টু/এএস
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71