রবিবার, ২১ এপ্রিল ২০১৯
রবিবার, ৮ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
পাইলট মুক্তির ঘোষণাকে স্বাগত জানাল ভারত
প্রকাশ: ১১:১৭ am ০১-০৩-২০১৯ হালনাগাদ: ১১:২৫ am ০১-০৩-২০১৯
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


আটক ভারতীয় পাইলট অভিনন্দনকে শুক্রবার মুক্তি দেওয়া হবে বলে বৃহস্পতিবার পার্লামেন্টে ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন ভারতের সামরিক কর্মকর্তারা।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভারতের তিন সশস্ত্র বাহিনীর যৌথ এক সংবাদ সম্মেলনে এয়ার ভাইস মার্শাল আরজিকে কাপুর বলেছেন, ‘আমাদের পাইলট মুক্তি পাচ্ছে। এতে আমরা খুশি।’

ইমরান খানের এই ঘোষণাকে স্বাগত জানালেও এতেই দু’দেশের মধ্যে সংঘাত বন্ধ হবে কিনা সে ব্যাপারে তারা কোনো নিশ্চয়তা দেননি।

ভারতীয় সেই পাইলটকে মুক্তির ঘোষণায় খুশি ভারতশাসিত কাশ্মীরবাসীরাও। সেখানকার নওশেরা এলাকার এক অধিবাসী বিনয় ভরদোয়াজ বলেন, 'আমরা শুক্রবার তার (পাইলট) মুক্তি উদযাপন করব। মানুষ এ খবর শুনে খুব খুশি।'

গত বুধবার কাশ্মীরে আকাশ সীমানা লঙ্ঘন করায় ভারতের দুইটি যুদ্ধবিমান ভূপাতিত করে পাকিস্তানের সেনাবাহিনী। এর মধ্যে একটি বিমান কাশ্মীরে ভারত সীমান্তে পড়লেও অপরটি পড়ে পাকিস্তানের মধ্যে। ওই বিমানে থাকা পাইলটকে আটক করা হয়। পরে তার একটি ভিডিও প্রকাশ করা হয়। 

পর ভারত সরকার তাদের একজন আহত বৈমানিক পাকিস্তানের হাতে আটক হয়েছে উল্লেখ করে এক বিবৃতিতে তাকে দ্রুত এবং নিরাপদে ফিরিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছিল।

এর পরিপ্রেক্ষিতে পাকিস্তান জানায়, অভিনন্দনকে ফিরিয়ে দিলে যদি সংঘাত এড়ানো যায় তাহলে তারা তাকে ফেরত দেবে। পরে ইমরান খানও শান্তির বার্তা দিতে পাইলটকে মুক্তি দেওয়ার ঘোষণা দেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71