রবিবার, ২৪ জুন ২০১৮
রবিবার, ১০ই আষাঢ় ১৪২৫
 
 
পাকিস্তানের সঙ্গে যুদ্ধের জন্য প্রস্তুত আরএসএস : মোহন ভগবত
প্রকাশ: ১০:০৫ am ১২-০২-২০১৮ হালনাগাদ: ১০:০৫ am ১২-০২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


৩০ ঘণ্টার রক্তক্ষয়ী লড়াইয়ে পর মুক্ত জম্মুর সেনাঘাঁটি। ৬ সেনার শহিদ হওয়ার বিনিময়ে থামে রক্তস্নান। এই পরিস্থিতিতে জঙ্গি হামলা ঠেকানোর কৌশল নিয়ে প্রশ্ন উঠেছে। কীভাবে বারবার সীমান্ত পেরিয়ে পাক মদতপুষ্ট জঙ্গিরা হানা দিচ্ছে তারও জবাব মেলেনি। লাগাতার হামলায় সেনাবাহিনী যখন প্রশ্নের মুখে তখন চাপ আরও বাড়ালেন মোহন ভাগবত।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান এই পরিস্থিতিতে মুখ খুললেন। ভাগবত জানিয়ে দিলেন প্রয়োজন পড়লে দেশের জন্য তাদের সংগঠন সেনাবাহিনী গড়বে। এর জন্য আঠারো মাসে বছর নয়, ভাগবতের কথায় মাত্র তিন দিনেই স্বয়ংসম্পূর্ণ বাহিনী তৈরি হয়ে যাবে।  

বিহারের মুজফফরপুরে জেলা স্কুল মাঠে একটি অনুষ্ঠানে এমন বক্তব্য রাখেন আরএসএস প্রধান। তাঁর সাফ কথা, দেশে এমন কোনও পরিস্থিতি হলে (যুদ্ধ বাধলে) সেনাকে গুছিয়ে উঠতে ৬-৭ মাস সময় লাগে। সেখানে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ মাত্র ৭২ ঘণ্টায় পুরোদস্তুর বাহিনী তৈরি করে ফেলবে। এক্ষেত্রে দেশের সংবিধান এমন কোনও সুযোগ দিলে আরএসএস তার জন্য তৈরি। কারণ আরএসএসের কর্মীরা দেশের জন্য আত্মত্যাগে একেবারে মুখিয়ে রয়েছেন। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ অনেকটা পারিবারিক সংগঠন গোছের। যেখানে সেনাবাহিনীর মতো শৃঙ্খলার মোড়কে সমস্ত কিছু চলে। ভাগবতের মতে তাদের সংগঠনে যারা প্রশিক্ষণ নিয়েছেন বা নিচ্ছেন তারা সুস্থ সমাজের এক একটি উদাহরণ। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের ভাবধারায় দীক্ষিত হলে সদস্যদের নৈতিক মূল্যবোধ তৈরি হয়।

জম্মু হামলা শুধু নয়, কয়েক মাসে সীমান্ত পেরিয়ে আসা হানাদারদের একের পর এক অপারেশনে প্রচুর ক্ষতি হয়েছে সেনাবাহিনীর। একইসঙ্গে পরপর হামলায় গোয়েন্দা ব্যর্থতা এবং বাহিনীর মোকাবিলার ধরন নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। বিশেষজ্ঞদের ধারণা এই পরিস্থিতিতে এমন মন্তব্য করে পাকিস্তানপন্থী ভারতীয়দের মনে ভীতি জাগিয়ে দিলেন মোহন ভাগবত। কারণ ভারতে এখন অনেক আছে যারা পাক প্রেমী।

প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71