শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২
শুক্রবার, ১৫ই আশ্বিন ১৪২৯
সর্বশেষ
 
 
পাকিস্তানের স্বাধীনতা দিবসকে “কালো দিন” আখ্যা দিল দেশের সাধারণ জনগন
প্রকাশ: ১১:০৬ pm ১৪-০৮-২০২২ হালনাগাদ: ১১:০৬ pm ১৪-০৮-২০২২
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


পাকিস্তানের ৭৬তম স্বাধীনতা দিবস আজ। আর এই দিনেই পাকিস্তানের সরকারের প্রতি অসহিষ্ণুতা ও অসন্তুষ্টি প্রকাশ করেছে দেশটির জনগণ, রাজনৈতিক কর্মী এবং বিরোধীদল গুলো। পাশাপাশি এই দিনটিকে দেশটির 'কালো দিন' হিসেবে আখ্যা দিয়েছে তারা। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এএনআই।

সন্ত্রাসবাদের কবলে অনেকদিন ধরেই বসবাস করছে দেশটির উত্তর ও দক্ষিণ ওয়াজিরিস্তানের বাসিন্দারা। তালেবান ও ইসলামিক স্টেট এর কর্মীদের সক্রিয় উপস্থিতিতে এই অঞ্চলের মানুষ দুর্দশায় জীবন অতিবাহিত কছে। আর এখানেই প্রশ্নবিদ্ধ পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। নিরাপত্তা বাহিনীর ওপর বিন্দুমাত্র আস্থা রাখতে পারছেনা দেশটির সাধারণ জনগণ।  

বেশ কিছুদিন ধরেই পাকিস্তানে সরকার বিরোধী আন্দোলন চলছে। এই দিনকে ঘিরে ভিন্ন ভিন্ন প্রতিবাদ কর্মসূচী নিয়েছে দেশটির দ্যা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ, তেহরিক-ই-লাব্বাইক পাকিস্তান(টিএলপি) সহ বেশ কয়েকটি রাজনৈতিক দল।

করাচি, ইসলামাবাদ এবং রাওয়ালপিন্ডি সহ বিভিন্ন স্থানে টিভি স্ক্রিন বসিয়ে ইমরান খানের ঘোষণা শোনার আয়োজন করেছে পিটিআই সমর্থকরা। ইতোমধ্যে লিয়াকতবাগ থেকে ফয়জাবাদ পর্যন্ত লংমার্চ করেছে টিএলপি। এই সমাবেশ এবং লংমার্চ কেন্দ্র করে বিভিন্ন রাস্তাঘাট বন্ধ করেছে তারা। এতে ঘণ্টার ঘণ্টার জ্যামে আটকে ছিল সাধারণ মানুষ।

এদিকে অন্যান্য দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে ইমরান খান বলেন, দুর্নীতিবাজ এবং বর্তমানে যুক্তরাষ্ট্রের দাস হিসেবে কাজ করছে পাকিস্তানের বর্তমান সরকার।

কে এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2022 Eibela.Com
Developed by: coder71