বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ১১ই আশ্বিন ১৪২৫
 
 
পাঠাওয়ে বাড়ছে চালক, কমছে যাত্রী
প্রকাশ: ০৩:৩৬ pm ২৬-০৩-২০১৮ হালনাগাদ: ০৩:৩৬ pm ২৬-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বাংলাদেশে অ্যাপভিত্তিক পরিবহনসেবা চালুর পর বেশ সাড়া ফেলেছে যাত্রীদের মাঝে। এর মাঝে অন্যতম হচ্ছে উবার-পাঠাও। তবে পাঠাও চালকদের সংখ্যা দিনদিন বাড়লেও সে হারে বাড়ছে না যাত্রী সংখ্যা।

কয়েকজন পাঠাও চালকের সঙ্গে কথা বলে জানা গেছে, বর্তমানে পাঠাওয়ে যাত্রীদের সংখ্যা কমে গেছে। প্রথম দিকে যাত্রী ভালো পাওয়া গেলেও এখন তেমন পাওয়া যাচ্ছে না। তবে চালকদের সংখ্যা দিনদিন বাড়ছে। তাদের দাবি, শুরুতে আয়ের পরিমাণ বেশি ছিল। ৭-৮ ঘণ্টার বেশি সময় দিয়ে পাঠাও থেকে তাদের আয় হয় ৫০০ থেকে ৭০০ টাকা। কিন্তু এখন সেটা কমে গেছে। দিনে দিনে চালকসংখ্যা বেড়ে যাওয়ায় আয় কমেছে।

এক চালক জানান, শুরুতে বেশ ভালো আয় হতো। কিন্তু এখন অনেক চালক। বিভিন্ন পয়েন্টে কমপক্ষে ৪ থেকে ৫ জন ফ্রি-ল্যান্সার রাইডার যাত্রীর জন্য অপেক্ষা করেন। ফলে একটি রিকোয়েস্ট আসার সাথে সাথে প্রতিযোগিতা শুরু হয়। কার আগে কে  যাত্রী গ্রহণ করবেন। ফলে যাত্রী পাওয়ার জন্য খালি গাড়ি নিয়ে ঘুরতে হয়। এতে তেল খরচ বাড়ে।

যারা মোটরসাইকেলের মাধ্যমে রাইড শেয়ার করেন, তাদের বলা হয় ফ্রি-ল্যান্সার। আর প্রাইভেটকারে রাইড শেয়ারকারীদের বলা হয় ক্যাপ্টেন। রাজধানীতে এক হাজারের বেশি ফ্রি-ল্যান্সার ও ক্যাপ্টেন রয়েছেন।

পাঠাওয়ের মার্কেটিং ম্যানেজার নাবিলা মাহবুব জানান, যানজট এড়িয়ে সহজে গন্তব্যে পৌঁছে দেয়ার জন্য চালু করা হয় মোটরসাইকেলের মাধ্যমে রাইড শেয়ারিং সেবা পাঠাও। তবে সব ফ্রি-ল্যান্সার রাইডার ও ক্যাপ্টেনদের আয়ের পরিমাণ নির্ভর করে তাদের রাইড শেয়ার সংখ্যার ওপর।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71