শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
পুতিনকে ট্রাম্পের আমন্ত্রণ 
প্রকাশ: ০৫:০২ pm ২০-০৭-২০১৮ হালনাগাদ: ০৫:০২ pm ২০-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে মার্কিন যুক্তরাষ্ট্র সফরের জন্য আমন্ত্রণ জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার (১৯ জুলাই) মার্কিন প্রেসিডেন্টের কার্যালয় হোয়াইট হাউজ থেকে এ ঘোষণা এসেছে।

হোয়াইট হাউজের প্রেস সচিব সারাহ স্যান্ডার্স জানান, ট্রাম্প পুতিনকে আমন্ত্রণ জানিয়েছেন। তাদের মধ্যে আলোচনা যাতে ফলপ্রসূ হয় সে জন্য জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনকে এ বিষয়ে বিস্তারিত পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন। 
 
সোমবারের ওই বৈঠকে দুই নেতা কি বিষয়ে আলোচনা করেছেন তা এখনো পুরোপুরি প্রকাশ পায়নি। এমনকি বৈঠকের পরে রাশিয়ার পক্ষে থেকে দ্বিতীয় কোন বৈঠক বিষয়ে কোন ঘোষণাও আসেনি।
 
এদিকে, বৈঠক নিয়ে বেশ কয়েকবার সুর পাল্টিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। কখনো নিজের বক্তব্যের পক্ষে আবার কখনো বিপক্ষে। একবার মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপ নিয়ে মার্কিন গোয়েন্দাদের বক্তব্যের সমর্থনে কথা বলেছেন। আবার কখনো পুতিনের বক্তব্যের সমর্থনে। এজন্য নিজ দলের লোকদের কাছ থেকেও তীব্রভাবে সমালোচিত হয়েছেন তিনি।
 
বৃহস্পতিবার তিনি জানিয়েছেন, পুতিনের সঙ্গে বৈঠকটি সফল ছিল। তিনি দ্বিতীয় বৈঠকের অপেক্ষায় আছেন। তার এই ঘোষণা অনেকের কাছেই অপ্রত্যাশিত ছিল। মার্কিন জাতীয় গোয়েন্দা সংস্থার পরিচালক ড্যান কোটসকে এ বিষয়ে এক সাক্ষাৎকারে জানানো হলে তিনি হতচকিত হয়ে যান।
 
কোটস হেসে বলেন, সেটা বিশেষ বৈঠকই হবে। তিনি জানান, হেলসিনকিতে বৈঠকে ট্রাম্প-পুতিনের মধ্যে কি বিষয়ে আলোচনা হয়েছে সে বিষয়ে তিনি কিছুই জানেন না । 

প্রসঙ্গত, ওই বৈঠকে তাদের অনুবাদক ছাড়া আর কেউ উপস্থিত ছিলো না। সূএ: বিবিসি

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71