বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০১৯
বৃহঃস্পতিবার, ১২ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
পুরুষদের লিগে একমাত্র মহিলা হিসেবে খেলে ইতিহাস গড়লেন তানভি হান্স
প্রকাশ: ০২:৫৯ pm ২১-১২-২০১৭ হালনাগাদ: ০২:৫৯ pm ২১-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ফুটবল বিশ্বকে রীতিমত চমকে দিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত টটেনহ্যাম হটস্পার মহিলা দলের প্রাক্তন ফুটবলার তানভি হান্স। পুরুষদের লিগে প্রথম মহিলা ফুটবলার হিসেবে বল পায়ে মাঠে নেমে ইতিহাস গড়লেন তিনি।

ভারতীয় মহিলা দলে খেলার স্বপ্ন তার বহুদিনের। কিন্তু ব্রিটেনে বড় হওয়া ফুটবলারের এ দেশের নাগরিকত্ব না থাকায় সে স্বপ্ন পূরণ হয়নি এখনও। তবে ভারতে লিগের ম্যাচ খেলতে এসেই চমক দেখালেন করলেন তানভি। দ্য অ্যামেচার লিগে কাল্ট এফসি দলে শুধু জায়গাই করে নেননি ২৫ বছরের যুবতী, দলের নেতৃত্বও দিলেন তিনি। যে দলের বাকি সব ফুটবলারই পুরুষ। অর্থাৎ মাঠে পুরুষ ফুটবলারদের লড়াইয়ে একমাত্র মহিলা ফুটবলার হিসেবে নজর কাড়লেন তানভিই।

যদিও টুর্নামেন্টে ভাওকালি এফসি'র কাছে ১-২ গোলে হেরে যায় তার দল। তবে সতীর্থদের চাঙ্গা রাখতে টুইটারে তাদের পারফরম্যান্সের প্রশংসাও করলেন দলনেত্রী।

অভিজ্ঞ এই উইঙ্গার জানান, তার দলের বেশিরভাগ ফুটবলারেরই টানা ৯০ মিনিট খেলার অভিজ্ঞতা নেই। তা সত্ত্বেও যে প্রতিপক্ষের বিরুদ্ধে জোর লড়াই চালিয়ে গেছেন সকলে, তাতেই সন্তুষ্ট তিনি।

অনেকদিন ধরেই অ্যামেচার লিগে পুরুষ ও মহিলা উভয়কেই সুযোগ দেওয়ার পরিকল্পনা করছিল আয়োজকরা। সেই উদ্যোগকে কাজে লাগিয়েই প্রথম মহিলা ফুটবলার হিসেবে ভারতের মাটিতে ইতিহাস গড়লেন তানভি হান্স।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71