সোমবার, ১৭ জুন ২০১৯
সোমবার, ৩রা আষাঢ় ১৪২৬
 
 
পৃথ্বী অন্য ধরনের খেলোয়াড়: কোহলি
প্রকাশ: ০৩:৩৫ pm ০৭-১০-২০১৮ হালনাগাদ: ০৩:৩৫ pm ০৭-১০-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


পুরো ক্রিকেট বিশ্বের আলোচনায় এখন পৃথ্বী। দলীপ ট্রফির অভিষেক ম্যাচে শতরান, রঞ্জির অভিষেক ম্যাচে শতরান আর আন্তর্জাতিক অভিষেকেও শতরান- ভারতে এই কীর্তি গড়েছেন একমাত্র পৃথ্বী। মাত্র ১৮ বছর ৩২৯ দিন বয়সের পৃথ্বীই ভারতের সর্বকনিষ্ঠ ক্রিকেটার যিনি অভিষেক টেস্টেই শতরান পেলেন। অধিনায়ক বিরাট কোহলি এখনও পৃথ্বীতে মুগ্ধ। জীবনের প্রথম টেস্ট ম্যাচে পৃথ্বীকে এত ভালো খেলতে দেখে বিরাট বলছেন, ও একেবারে অন্য ধরনের খেলোয়াড়। রাজকোট টেস্টে ম্যান অফ দ্য ম্যাচও হয়েছেন পৃথ্বী।

শনিবার টেস্ট জয়ের পর পুরস্কার বিতরণী মঞ্চে কোহলি বলেন, পৃথ্বী আর রবীন্দ্র জাদেজার জন্য দারুণ লাগছে। জীবনের প্রথম টেস্ট ম্যাচে পৃথ্বীকে খেলতে দেখে, ওরকম দাপটের সঙ্গে ব্যাট করতে দেখে একটাই কথা মনে হচ্ছে, পৃথ্বী আলাদা জাতের ক্রিকেটার। 

কোহলি আরও বলেন, রবীন্দ্র জাদেজা কথাও আমি বিশেষ ভাবে বলতে চাই। আমাদের জন্য আগেও ও গুরুত্বপূর্ণ সব রান করেছে। আমরা চেয়েওছিলাম যে, ও সেঞ্চুরি করুক। আমরা বিশ্বাস করি, জাড্ডু একাই ম্যাচ ঘুরিয়ে দিতে পারে।

রাজকোটে সিরিজের প্রথম টেস্ট দুই দিন বাকি থাকতেই টিম ইন্ডিয়া জিতল ইনিংস ও ২৭২ রানে। টেস্টে এটাই ইনিংস ব্যবধানে সবচেয়ে বড় জয়ের কীর্তি ভারতের। আগের সর্বোচ্চ ব্যবধানের জয়টা আফগানিস্তানের বিপক্ষে চলতি বছরের জুনে। নিজেদের টেস্ট অভিষেকে আফগানিস্তান হারে ইনিংস ও ২৬২ রানে। ভারতের ৬৪৯ রানের জবাবে ১৮১ রানে গুটিয়ে ফলোঅনে পড়ে ক্যারিবীয়রা। দ্বিতীয় ইনিংসেও স্পিন বিষে নীল হয়ে অল আউট ১৯৬ রানে। এটা দেশের মাটিতে ভারতের শততম টেস্ট জয়। এমন কীর্তি আছে শুধু অস্ট্রেলিয়া, ইংল্যান্ড আর দক্ষিণ আফ্রিকার। দেশের মাটিতে সবচেয়ে বেশি ২৩৮ জয়ের রেকর্ড অস্ট্রেলিয়ার।

প্রথম ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচ হওয়াটা বিশ্বাসই হচ্ছে না এই তরুণের। পৃথ্বী বলেন, এতটা কল্পনা করিনি আমি। অভিষেকে সেঞ্চুরি করাটা অসাধারণ। আন্তর্জাতিক ক্রিকেট অনেক বড় চ্যালেঞ্জের। আমি শুধু নিজের স্বাভাবিক খেলাটা খেলতে চেয়েছি, রান এসেছে এভাবেই।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71