সোমবার, ২০ মে ২০১৯
সোমবার, ৬ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
প্রধানমন্ত্রীর সংবর্ধনা: সোহরাওয়ার্দী উদ্যানে মাদরাসা শিক্ষার্থীদের ঢল
প্রকাশ: ১০:১৯ am ০৪-১১-২০১৮ হালনাগাদ: ১০:১৯ am ০৪-১১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


কওমি সনদের সরকারি স্বীকৃতি বাস্তবায়ন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রবিবার সংবর্ধনা দেবেন কওমি আলেমরা। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত এই ‘শুকরানা মাহফিল’ উপলক্ষে ইতিমধ্যেই অনুষ্ঠানস্থলে আলেম-উলামা ও মাদ্রাসা ছাত্রদের ঢল নেমেছে।

সকাল ১০টা থেকে অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও ফজরের নামাজের পর থেকেই ওলামা-মাশায়েখরা সোহরাওয়ার্দী অভিমুখে আসতে শুরু করে। দেশের বিভিন্ন স্থান থেকে আলেম ও মাদ্রাসা ছাত্ররা মিছিল নিয়ে খুব ভোরে ঢাকায় পৌঁছে গেছেন।

হেফাজতে ইসলামের আমির ও কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে অনুষ্ঠেয় এই শুকরানা মাহফিলে সারা দেশের কয়েক লাখ আলেম ও মাদ্রাসাশিক্ষার্থী উপস্থিত থাকবেন বলে ধারণা করা হচ্ছে।  

২০১৭ সালের ১১ এপ্রিল গণভবনে আল্লামা শফীর নেতৃত্বে শীর্ষ আলেমদের উপস্থিতিতে কওমি মাদ্রাসার সর্বোচ্চ সনদ দাওরায়ে হাদিসকে ইসলামিক স্টাডিজ ও আরবি বিষয়ের মাস্টার্সের সমমান ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলতি বছরের ১৯ সেপ্টেম্বর এ সংক্রান্ত বিলটি সংসদে পাস হওয়ার মাধ্যমে কওমি মাদ্রাসার লাখ লাখ শিক্ষার্থীর দীর্ঘদিনের দাবি পূরণ হয়।

কওমি সনদের স্বীকৃতি দেয়ার বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অনুগ্রহ বলে বিবেচনা করছেন কওমি আলেমরা। একক চেষ্টায় দেশের পিছিয়ে পড়া বড় একটি জনগোষ্ঠীকে এগিয়ে যাওয়ার সুযোগ করে দেওয়ার উদ্যোগ নেওয়ায় কওমি মাদ্রাসা সংশ্লিষ্টরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশস্বরূপ সংবর্ধনার আয়োজন করেছে। তবে প্রধানমন্ত্রী সংবর্ধনা নিতে বিব্রত বোধ করায় তাঁর পরামর্শে আলেমরা অনুষ্ঠানের নাম দিয়েছেন ‘শুকরানা মাহফিল’। প্রধানমন্ত্রী এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71