মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮
মঙ্গলবার, ২৭শে অগ্রহায়ণ ১৪২৫
 
 
প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় ব্যবসায়ী প্রতিনিধি দলের সাক্ষাৎ
প্রকাশ: ১০:৫৬ am ১৩-০৯-২০১৮ হালনাগাদ: ১০:৫৬ am ১৩-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বাংলাদেশে সফররত ভারতীয় চেম্বার্স অব কমার্সের প্রতিনিধিদল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। 

বুধবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনস্থ কার্যালয়ে চেম্বার সভাপতি রুদ্র চ্যাটার্জির নেতৃত্বে ৫-সদস্যের প্রতিনিধিদলটি প্রধানমন্ত্রীর সাথে বৈঠক করেন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, প্রতিনিধি দল বিভিন্ন ক্ষেত্রে দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিদ্যমান থাকায় সন্তোষ প্রকাশ করেন। 

আলাপকালে প্রতিনিধিদলের সদস্যরা জানান, ১০ বছর আগে বাংলাদেশ আর এখনকার বাংলাদেশের মধ্যে বিস্তর ফারাক। এবার সফরে এসে বাংলাদেশের ব্যাপক পরিবর্তন দেখে তারা উচ্ছ্বসিত হয়েছেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসায়ী প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে বলেন, তার সরকার বাংলাদেশে ভারতীয় বিনিয়োগকে স্বাগত জানায়। 

সরকার মিরেরসরাই এবং চট্টগ্রামে ভারতীয় বিনিয়োগকারীদের জন্য জমি বরাদ্দ করেছে উল্লেখ করে তিনি বলেন, তার সরকার শিল্প-কারখানা স্থাপনে নানা সুযোগ-সুবিধাও প্রদান করে যাচ্ছে। এ প্রসঙ্গে তিনি বিভিন্ন ভারতীয় সামগ্রী বিশেষ করে মেডিক্যাল যন্ত্রাংশ আমদানির ক্ষেত্রে শুল্ক সুবিধার কথা উল্লেখ করেন।
 
ভারতীয় প্রতিনিধি দলের সদস্যরা উৎপাদনে সহযোগিতা দ্রুততর করার প্রস্তাব এবং স্বাস্থ্য খাতে বাংলাদেশের সঙ্গে যৌথভাবে কিছু পণ্য উত্পাদনের আগ্রহ ব্যক্ত করেন। প্রতিনিধি দল বাংলাদেশে ক্রমবর্ধমান চাহিদার প্রেক্ষিতে উত্তর ভারতীয় রাজ্যগুলো থেকে চা আমদানির প্রস্তাব করেন। তাদের মতে এটি বাংলাদেশের জন্য লাভজনক হবে। 

প্রেস সচিব বলেন, প্রতিনিধি দল বাংলাদেশের প্যারামেডিক স্টাফদের প্রশিক্ষণ প্রদানেরও প্রস্তাব করেন।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71