মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮
মঙ্গলবার, ৬ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
প্রবাসীরাই দেশের অর্থনীতির চাকা সচল রেখেছে : প্রবাসী কল্যাণমন্ত্রী
প্রকাশ: ১১:৫৮ pm ১৭-০৫-২০১৭ হালনাগাদ: ১১:৫৮ pm ১৭-০৫-২০১৭
 
 
 


প্রবাস ডেস্ক: প্রবাসীরাই দেশের সোনার সন্তান। প্রবাসীদের প্রেরিত রেমিটেন্সই দেশের অর্থনীতির চাকা সচল রেখেছে।

তাঁদের রেমিটেন্সে সরকারী কর্মচারীদের বেতন দেওয়া হয়। দেশের উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করা হয়। সংযুক্ত আরব আমিরাতে সফরত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এসব কথা বলেন।

তিনি গতকাল মঙ্গলবার রাতে ইন্টার কন্টিনেন্টাল হোটলে বাংলাদেশ দূতাবাস আবুধাবীর আয়োজনে প্রবাসীদের সাথে মত বিনিময় অনুষ্ঠানে এসব কথা বলেন।

মন্ত্রী প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, বৈধ চ্যনেলে টাকা পাঠাতে হবে। কোন ভাবে কোন ধরণের অপরাধের সাথে জড়ানো যাবে না। আইনের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করে চলতে হবে।

এবং নিজ নিজ পরিবারের প্রতি, সন্তানের পড়ালেখার প্রতি খেয়াল রাখতে হবে। সরকার প্রবাসীদের কল্যানে আন্তরিক। প্রবাসীদের সন্তানদের মেধা বৃত্তিসহ সব বিষয়ে প্রবাসী কল্যান ব্যাংক সহয়তা করতে প্রস্তুত।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বগুণে দেশ এগিয়ে চলছে উন্নয়নের মহাসড়কে। দেশের এখন মাথা পিছু আয় ১৬২০ ডলার।

সংযুক্ত আরব আমিরাতে বন্ধ ভিসা সম্পর্কে তিনি বলেন, বন্ধ ভিসা চালু এবং এদেশে অবস্থানরত প্রবাসীদের মধ্যে ভিসা পরিবর্তন সুবিধা প্রদান করতে ইতিবাচক ইঙ্গিত দিয়েছেন দেশটির মানবসম্পদ ও উন্নয়ন বিষয়ক মন্ত্রী সাকার ঘোবাস সাঈদ ঘোবাস। যার সুফল শীঘ্রই পাওয়া যাবে বলে তিনি আশ্বস্থ করেন।

আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত ডাঃ মোহাম্মদ ইমরান এর সভাপতিত্বে ও দূতাবাসের ল্যাবার কাউন্সিলর আরমান উল্লাহ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত মত বিনিময় সভায় আরও বক্তব্য রাখেন বৈদেশিক কর্মসংস্থান সচিব সামছুন নাহার, আবুধাবী বঙ্গবন্ধু পরিষদ সভাপতি ইফতেখার হোসেন বাবুল, সাধারণ সম্পাদক নাছির তালুকদার প্রমুখ।

 

এইবেলাডটকম/পিসি 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71