শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
প্রবাসী আ.লীগের কমিটি নিয়ে এম এ গনির বিবৃতি
প্রকাশ: ০৭:১৯ pm ২৯-০৩-২০১৬ হালনাগাদ: ০৭:১৯ pm ২৯-০৩-২০১৬
 
 
 


লন্ডন: সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রবাসী আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে বিভ্রান্ত ছড়ানো হচ্ছে বলে দাবি করেছেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি ।

মঙ্গলবার  লন্ডন থেকে গণমাধ্যমে পাঠানো  এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ দাবী করেন।

বিজ্ঞপ্তিতে  গনি বলেন,  গত ১৩ মার্চ সুইডেন আওয়ামী লীগের সম্মেলনে বিপুল সংখ্যক কর্মী উপস্থিত ছিল। সম্মেলনে আমরা কমিটি ঘোষণা করতে গিয়ে সাধারণ কর্মীদের তোপের মুখে কোনো তা করতে পারি নি।  শুধু মাত্র সাধারণ  সম্পাদক ড. ফরহাদ আলী খানের নাম ঘোষণা করলে কর্মীরা এর প্রতিবাদ জানায়।তাদের দাবি ড. ফরহাদ আলী খানকে সভাপতি করতে হবে।

এতে তিনি আরও বলেন, সম্মেলনের আগে সুইডেন আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল হক রানাকে লাঞ্চিত করার বিচার না করায় কর্মীদের ক্ষোভ ছিল। এ অবস্থায় আমি ও সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশ সম্মেলন পণ্ড সিদ্ধান্তে কক্ষ ত্যাগ করি। 

তিনি আরও বলেন, সুইডেন আওয়ামী লীগের সার্বিক অবস্থার রিপোর্ট আমি ইতোমধ্যে আমাদের সাংগঠনিক নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কাছে পেশ করেছি।  

গনি আরও বলেন,  আমি স্পষ্ট করে বলতে চাই, সুইডেন আওয়ামী লীগের কোনো কমিটি এখন পর্যন্ত গঠন হয় নি। পরিপূর্ণ সম্মেলনের জন্য  গ্রীস আওয়ামী লীগের আহ্বায়ক  কমিটি  সভাপতির নির্দেশে আমি সর্বসম্মতি ক্রমে অনুমোদন দিয়েছি। আগামী তিনমাসের মধ্যে সম্মেলন করে গ্রীস আওয়ামী লীগের কমিটি গঠন করা হবে বলে জানান তিনি।  

ঢাকাস্থ সর্ব ইউরোপিয়ান লীগের কোন শাখা নেই জানিয়ে তিনি বলেন, দীর্ঘদিন ধরে যারা বাংলাদেশে অবস্থান করছেন তারা অনুগ্রহ করে ওয়ার্ড , থানা ও অন্যান্য পর্যায়ে পদ গ্রহণ করে রাজনীতি করেন।  ইউরোপের দেশের কমিটির কার্যক্রম কেবলমাত্র নির্ধারিত সে দেশের জন্য প্রযোজ্য।

 

এইবেলা ডটকম/ আরকেএম

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71