মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
মঙ্গলবার, ৭ই ফাল্গুন ১৪২৫
 
 
প্রবীর ঘোষ ১১ দিন ধরে নিখোঁজ, উদ্ধারের দাবিতে বিক্ষোভ
প্রকাশ: ০৫:০৫ pm ২৮-০৬-২০১৮ হালনাগাদ: ০৫:০৫ pm ২৮-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


নারায়ণগঞ্জ শহরের কালিরবাজার স্বর্ণ মার্কেট থেকে নিখোঁজের ১১ দিন পেরিয়ে গেলেও স্বর্ণ ব্যবসায়ী প্রবীর চন্দ্র ঘোষকে উদ্ধার করতে পারেনি পুলিশ।  

নিখোঁজ প্রবীর ঘোষের সন্ধান ও উদ্ধারের দাবিতে কালিরবাজারের স্বর্ণ ব্যবসায়ী ও কারিগররা বৃহস্পতিবার (২৮ জুন) দুপুর বারোটা থেকে ঘন্টাব্যাপী ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে।

স্বর্ণ ব্যবসায়ীরা বলছেন, পুলিশ নিখোঁজ প্রবীর ঘোষকে এগারো দিনেও উদ্ধার করতে পারেনি। উল্টো পুলিশ নিজেদের ব্যর্থতা ঢাকতে নিখোঁজ ব্যবসায়ী সম্পর্কে নানা কথাবর্তা বলে লোকসমাজে বিভ্রান্তি সৃষ্টি করছে। পুলিশ প্রশাসনকে দ্রুত ব্যবসায়ীকে উদ্ধার করে তাদের মাঝে ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন। অন্যথায় বৃহত্তর আন্দোলন করার হুশিয়ারী দেন। 

সমাবেশে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জুয়েলারী ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কুষ্ণ কমল দেব, সদস্য সাইফুল ইসলাম, নিখোঁজ ব্যবসায়ী প্রবীর চন্দ্র ঘোষের বাবা সোমি ভোলা নাথ চন্দ্র ঘোষ, স্বর্ণ শিল্প শ্রমিক ইউনিয়নের সভাপতি অরুন দত্ত, সাধারণ সম্পাদক মুকুল মজুমদারসহ অনেকে। 

স্বর্ণ ব্যবসায়ী প্রবীর চন্দ্র ঘোষ নিখোঁজের পর ১১ দিন পেরিয়ে গেলে পুলিশ তাকে উদ্ধার করতে না পারায় ক্ষোভ প্রকাশ নারায়ণগঞ্জ জুয়েলারী সমিতির সাধারণ সম্পাদক কৃষ্ণ কমল দেব জানান, পুলিশ কিছুই করতে পারছেনা। উল্টো নিখোঁজ ব্যবসায়ী সম্পর্কে বিভ্রান্তি মুলক কথাবার্তা বলছে পুলিশ। পুলিশ শুধু আশ্বাস দিচ্ছে কিন্তু কোন কাজ করছেনা। পুলিশের ভাষ্যনুয়ায়ী সে যদি (প্রবীর চন্দ্র ঘোষ)  আত্নগোপন করে থাকে তাকে উদ্ধার করে বিচারের মুখোমুখি করা হোক।

নারায়ণগঞ্জ জুয়েলারী সমিতির সদস্য সাইফুল ইসলাম জানান, ব্যবসায়ী প্রবীর চন্দ্র ঘোষ নিখোঁজ হওয়ার পর থেকে কালিরবাজারের স্বর্ণ ব্যবসায়ীরা নিরাপত্তাহীনতায় ভুগছে। কালিরবাজরের স্বর্ণের দোকানে চুরি, ডাকাতিসহ অনেক ঘটনা ঘটলেও পুলিশ কোন ঘটনার ক্লু উদঘাটন করতে পারেনি। আগের মালের উপর দিয়ে গেলে এখন জানের উপর দিয়ে যাচ্ছে। তিনি বলেন, যতদিন পর্যন্ত ব্যবসায়ী প্রবীর চন্দ্র ঘোষকে পুলিশ উদ্ধার করতে পারেবনা ততদিন স্বর্ণ ব্যবসায়ীরা রাজপথে থেকে আন্দোলন চালিয়ে যাবে বলে ঘোষনা দেন। 

এদিকে ব্যবসায়ী ছেলেকে হারিয়ে ভেঙে পড়েছেন ব্যবসায়ী প্রবীর চন্দ্র ঘোষের পরিবারের স্বজনরা। এজন্য নিখোঁজ প্রবীর ঘোষের বাবা সোমি ভোলা নাথ চন্দ্র ঘোষ ছেলেকে র‌্যাব, পুলিশ প্রশাসনসহ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। 

তিনি বলেন, আমার একটাই দাবি আমি আমার ছেলেকে জীবিত ফেরত চাই।

১৮ জুন রাত সাড়ে নয়টায় নগরীরর বালুর মাঠের বাসা থেকে কালিরবাজার স্বর্ণ মার্কেটে এসে নিখোঁজ হন স্বর্ণ ব্যবসায়ী প্রবীর চন্দ্র ঘোষ। রাতে তার মোবাইল ফোনে একাধিককার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি। এরপর থেকে মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। ১৯ জুন নিখোঁজ ব্যবসায়ীর বাবা সোমি ভোলা নাথ চন্দ্র ঘোষ বাদি হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়রি করেন।

এ ব্যপারে নারায়ণগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, নিখোঁজ স্বর্ণ ব্যবসায়ীকে উদ্ধারে পুলিশ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে চেষ্টা চলাচ্ছে। কিন্তু তার কোন সন্ধান পাওয়া যাচ্ছেনা। 


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71