বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯
বৃহঃস্পতিবার, ১৩ই আষাঢ় ১৪২৬
 
 
ফাঁসির রায় শুনে কাঠগড়ায় নির্বিকার স্নিগ্ধা ভৌমিক
প্রকাশ: ১০:২২ pm ২৯-০১-২০১৯ হালনাগাদ: ১০:২২ pm ২৯-০১-২০১৯
 
​​​​​​​রংপুর প্রতিনিধি
 
 
 
 


রংপুরের আলোচিত পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক ওরফে বাবু সোনা হত্যা মামলায় তার স্ত্রী দীপা ভৌমিক ওরফে স্নিগ্ধাকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন রংপুরের জেলা ও দায়রা জজ আদালত। 

মঙ্গলবার (২৯ জানুয়ারি) দুপুর ১টার দিকে রংপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ বি এম নিজামুল হক এ রায় ঘোষণা করেন। 

মামলায় রায় ঘোষণায় আদালতে হাজির করা হয় বাবু সোনার স্ত্রী স্নিগ্ধা আসামির কাঠগড়ায় দাঁড়িয়ে ছিলেন। আদালতে হাজির ছিলেন বাবু সোনার ছোট ভাই সুশান্ত ভৌমিক ও ছেলে দীপ্ত ভৌমিক।

প্রত্যক্ষদর্শীরা জানান, আদালত রায় ঘোষণার সময় বাবু সোনার স্ত্রী স্নিগ্ধা আসামির কাঠগড়ায় দাঁড়িয়ে ছিলেন। এসময় উপস্থিত সকলের দৃষ্টি ছিল তার দিকে। মৃত্যুদণ্ডের রায় শুনে আদালতে নিশ্চুপ থাকেন স্নিগ্ধা ভৌমিক। নির্বিকার ভঙ্গিতে তাকে মাথা নিচু করে রাখতে দেখা যায়। বিচারকের কক্ষে প্রবেশ ও বিচার কাজ শেষে প্রিজন ভ্যানে নেয়ার সময় তিনি স্বাভাবিকভাবে হেঁটে যান।

তবে বিচারক রায় শুনে কান্নায় ভেঙ্গে পড়েন বাবু সোনার ছোট ভাই সুশান্ত ভৌমিক ও ছেলে দীপ্ত ভৌমিক।

মুত্যুদণ্ডের রায় ঘোষণার পর বাবু সোনার ছোট ভাই সুশান্ত ভৌমিক সুবল বলেন, এ রায়কে আমরা খুশি বলবো না, কারণ আমার দাদাকে তো আর ফিরে পাব না। আমাদের মধ্য মণি ছিলেন তিনি, আমাদের মাথা ছিলেন তিনি। সেজন্য রায়ে আমরা খুশি, কিন্তু তাকে ফেরত না পাবার যে বেদনা সেটাতে অনেক অনেক অনেক মর্মাহত।

এডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক ওরফে বাবু সোনা জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের ট্রাষ্টি, জাপানী নাগরিক হোসিও কোনি ও মাজারের খাদেম রহমত হত্যা মামলার আইনজীবী।

প্রসঙ্গত, গত বছরের ২৯ মার্চ বৃহস্পতিবার রাতে রংপুর বারের সহকারি সম্পাদক ও সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক বাবুসোনাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। ৩৭ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে ২১ জানুয়ারি উভয়পক্ষের যুক্তিতর্কের পর মঙ্গলবার (২৯ জানুয়ারি) রায় ঘোষণা করেন আদালত। মামলার অপর আসামী কামরুল ইসলাম মাস্টার গত বছরের ১০ নভেম্বর কারাগারে বন্দি থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71