বুধবার, ১৪ নভেম্বর ২০১৮
বুধবার, ৩০শে কার্তিক ১৪২৫
 
 
ফুটবলের সবচেয়ে দামি দল ম্যানচেস্টার সিটি
প্রকাশ: ০৫:০১ pm ০৯-১১-২০১৭ হালনাগাদ: ০৫:০১ pm ০৯-১১-২০১৭
 
 
 


বিশ্ব ফুটবলের সবচেয়ে দামি দল প্রিমিয়ার লিগের বর্তমান শীর্ষ ক্লাব ম্যানচেস্টার সিটি। সিআইইএস ফুটবল অবজারভেটরি’র নতুন এক গবেষণায় উঠে এসেছে এই তথ্য। টটেনহ্যাম হটস্পারের অবস্থান দুই নম্বরে। ম্যানসিটি ও টটেনহ্যামের পাশাপাশি ইউরোপিয়ান ফুটবলে ১ বিলিয়ন ইউরোর বেশি দাম রয়েছে এমন দুটি অন্য ক্লাব- চেলসি ও বার্সেলোনা।

ম্যানসিটির চারজন খেলোয়াড়ের মূল্য ধরা হয়েছে ১০০ মিলিয়ন ইউরোর বেশি। ক্লাবটির সবচেয়ে দামি খেলোয়াড় কেভিন ডি ব্রুইন, বেলজিয়ান তারকার দাম ১৪৫ মিলিয়ন ইউরো। পেপ গার্দিওলার ক্লাবটির দলবদলের মূল্য ১.২ বিলিয়ন ইউরো। ক্লাবটি অন্য তিন দামি খেলোয়াড় লেরয় শেন (১১৯.৫ মিলিয়ন ইউরো), রহিম স্টারলিং (১১৮.২ মিলিয়ন ইউরো) ও গাব্রিয়েল হেসুস (১০৭ মিলিয়ন ইউরো)।

টটেনহ্যামের দলের দাম ১.১৭ বিলিয়ন ইউরো। ১৮৫.৬ মিলিয়ন ইউরোতে ক্লাবটির সবচেয়ে দামি খেলোয়াড় হ্যারি কেইন। লা লিগার শীর্ষ দল বার্সেলোনার দাম ১.১৩ বিলিয়ন ইউরো। দলের সবচেয়ে দামি খেলোয়াড় লুই সুয়ারেস (১৩৩.৬ মিলিয়ন ইউরো) ও ৩০ বছর বয়সী লিওনেল মেসির দাম ১১৭.৩ মিলিয়ন ইউরো।

১.০৪ বিলিয়ন ইউরোতে চতুর্থ দামি দলের অধিকারী চেলসি। ম্যানসিটির নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানইউর (৯১৯ মিলিয়ন ইউরো) অবস্থান সেখানে পাঁচ নম্বরে।

খেলোয়াড়দের পারফরম্যান্স, তাদের ক্লাব, আন্তর্জাতিক মর্যাদা, চুক্তি, বয়স ও পজিশন- এমন বেশ কয়েকটি বিষয় মাথায় রেখে দাম নির্ধারণ করা হয়েছে দলের। যেখানে সবচেয়ে দামি খেলোয়াড় নেইমারকে কেনা পিএসজির অবস্থান ৮ নম্বরে।

এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71