বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
ফের কমল স্বর্ণের দাম 
প্রকাশ: ০৭:৪৯ pm ২৫-০৯-২০১৭ হালনাগাদ: ০৭:৪৯ pm ২৫-০৯-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


দেশের বাজারে মাত্র এক সপ্তাহের ব্যবধানে আবারও কমল স্বর্ণের দাম। ভরিপ্রতি স্বর্ণের দাম সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমিয়ে নতুন দর নির্ধারণ করেছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

সোমবার এক বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানিয়েছে। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) থেকে স্বর্ণের নতুন দর কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি।

এর আগে ১২ আগস্ট ও ১১ সেপ্টেম্বর স্বর্ণের দাম বাড়ানোর পর ২০ সেপ্টেম্বর দাম কমায় বাজুস। এর ছয়দিন পর আবারও দাম কমাল সংগঠনটি। নতুন দাম অনুযায়ী প্রতিভরি সর্বনিম্ন ৫৮৩ টাকা থেকে সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমানো হয়েছে। তবে অপরিবর্তিত রয়েছে রূপার দাম।  

নতুন দর অনুযায়ী, ভরিপ্রতি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ ৪৭ হাজার ৮২২ টাকা, ২১ ক্যারেট ৪৫ হাজার ৭২২ এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪০ হাজার ২৪০ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি কমে দাঁড়াবে ২৫ হাজার ৩৬৯ টাকা। আর ভরিপ্রতি ২১ ক্যারেট রূপা (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

সারাদেশের স্বর্ণের দোকানগুলোতে সোমবার ভরিপ্রতি ২২ ক্যারেটের স্বর্ণ ৪৮ হাজার ৯৮৮ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৭৭২ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হচ্ছে ৪১ হাজার ১১৫ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিপ্রতি ২৬ হাজার ২৪৪ টাকায় বিক্রি হচ্ছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) থেকে দাম কমবে ভরিপ্রতি ২২ ক্যারেট স্বর্ণ এক হাজার ১৬৬ টাকা, ২১ ক্যারেটে এক হাজার ৫০ টাকা, ১৮ ক্যারেটে ৮৭৪ এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিতে ৮৭৪ টাকা।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, দেশের স্বর্ণের দাম আন্তর্জাতিক বাজারে সঙ্গে ওঠানামা করে। আন্তর্জাতিক বাজারে দাম কমেছে। তাই বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারেও দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

ভিএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71