মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
মঙ্গলবার, ১লা শ্রাবণ ১৪২৬
 
 
ফের বাংলাদেশ চেম্বারের পরিচালক যশোদা জীবন দেবনাথ 
প্রকাশ: ০১:১২ pm ১৭-০২-২০১৯ হালনাগাদ: ০১:১২ pm ১৭-০২-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ফের বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের (বিসিআই) পরিচালক হলেন টেকনো মিডিয়ার ব্যস্থাপনা পরিচালক ড. যশোদা জীবন দেবনাথ সিআইপি। 

এ নিয়ে তিনি তৃতীয়বারের মত বিসিআই এর পরিচালক হয়েছেন। ফরিদপুরের কৃতি সন্তান যশোদা জীবন দেবনাথ।

এছাড়াও তিনি মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেডেরও ব্যবস্থাপনা পরিচালক। পাশাপাশি যশোদা জীবন দেবনাথ প্রোটেকশন ওয়ান প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যন। একাধারে তিনি ধানমন্ডি ক্লাবেরও পরিচালক। একইসাথে তিনি গড়ে তুলেছেন কার্ডস এন্ড পেমেন্ট সল্যুশনস লিমিটেড, বাইব্রেন্ট সফটওয়্যার বিডি লিমিটেড, রাজেন্দ্র ইকো রিসোর্টস সহ একাধিক ব্যবসা প্রতিষ্ঠান। তাছাড়া শিল্প খাতে অবদানের জন্য তিনি একাধিকবার শিল্প ক্যাটাগরিতে সিআইপি নির্বাচিত হয়েছেন।

তিনি দেশের ব্যাংকিং খাতকে ডিজিটাইজেশন করতে কাজ করছেন। ব্যাংকিং এন্ড ফাইন্যান্সের উপর তিনি আমেরিকার ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন। আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় এর আইবিএ থেকে গ্রাজুয়েশন সম্পন্ন করেন।

বিভিন্ন সামাজিক কাজেও নিয়োজিত রেখেছেন নিজেকে। নিজের নামে গ্রামে প্রতিষ্ঠা করেছেন বিদ্যালয়। যেখানে শিক্ষার্থীদের ভালো পড়াশুনায় উৎসাহ দিতে প্রতিবছর নিজের ব্যক্তিগত উদ্যোগে বৃত্তি দিয়ে আসছেন তিনি।

উল্লেখ্য, সম্প্রতি বিসিআআইর বিদায়ী সভাপতি মোস্তফা আজাদ চেীধুরী বাবু এক অনুষ্ঠানে দায়িত্ব হস্তান্তর করেন। সভার শুরুতে বিসিআই নির্বাচন বোর্ডের পক্ষ হতে আব্দুল হক নির্বাচনের ফলাফল ঘোষনা করেন।

ফলাফল অনুযায়ী, সভাপতি ইভেন্সগ্রুপের চেয়ারম্যান আনোয়ার-উল আলম চৌধুরী পারভেজ, ইত্তেফাক ইন্ডাস্ট্রিয়াল করপোরেশনের পরিচালক হেলাল উদ্দিন এবং ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতারের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তী যথাক্রমে জ্যেষ্ঠ সহসভাপতি এবং সহসভাপতি হিসেবে দায়িত্ব নেন।

অনুষ্ঠানে বিসিআইর সাবেক সভাপতি শাহেদুল ইসলাম হেলাল, এ এম সুবিদ আলি টিপু, ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ উপস্থিত ছিলেন।

নি এম/
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71