সোমবার, ২৭ মে ২০১৯
সোমবার, ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
ফেসবুকের ১৪তম জন্মদিন
প্রকাশ: ১১:৩৭ am ০৫-০২-২০১৮ হালনাগাদ: ১১:৩৭ am ০৫-০২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের আজ ১৪তম জন্মদিন।  প্রতিষ্ঠানটির দীর্ঘ ১৪ বছরের পথ চলা নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও সিইও মার্ক জাকারবার্গ। 

জাকারবার্গ লিখেছেন- এটা হচ্ছে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ডরমেটরি রুম থেকে আমরা কত দূরে এসেছি তা প্রতিফলিত করার ক্ষণ।  পৃথিবীকে আরও কাছাকাছি নিয়ে আসতে আমাদের অার কত দূর যেতে হবে তা নিয়ে ভাবার সময়।  পাশাপাশি আমাদের আরও ভাল করতে কী করা প্রয়োজন তা নিয়ে ভাবতে হবে।

মাঝে মাঝে আমাকে অনেকে জিজ্ঞেস করে থাকেন এ পথে হেঁটে আমি কী শিখেছি।  ফেসবুক যখন শুরু করি তখন আমার বয়স ছিল ১৯।  আমি তখন একটি কোম্পানি কিভাবে প্রতিষ্ঠা করতে হয় বা গ্লোবাল ইন্টারনেট সার্ভিস সম্পর্কে কিছু্ই জানতাম না।
ওই বছরগুলোতে আমি অনেক ভুল করেছি।  অনেকগুলো টেকনিক্যাল ভুল ও লোকসানের চুক্তি করেছি।  আমি ভুল মানুষকে বিশ্বাসও করেছি।  অনেক সময় প্রতিভাবানদের ভুল ভূমিকায় অবতীর্ণ করেছি।  অনেক গুরুত্বপূর্ণ ট্রেন্ড মিস করে অন্যদের চেয়ে পিছিয়ে পড়ি।  আমি একের পর এক এমন পণ্য উৎপাদন করে উন্মোচন করেছি। যেগুলো শুধু লোকসানের মুখই দেখেছে।

তবে আমরা যে ভুলগুলোকে এড়িয়ে টিকে আছি এমনটি নয়।  বরং আমরা বিশ্বাস করি চ্যালেঞ্জ যত বড়ই হোক তা সমাধানের চেষ্টা করতে হবে।  আমরা জানি বার বার ব্যর্থ হব।  কিন্তু ব্যর্থ হলেও চেষ্টা করে যাওয়াই উন্নতির একমাত্র পন্থা।

তবে আমরা এ পথ চলার এখনো উষালগ্নেই আছি এবং উন্নতির জন্য প্রতিনিয়ত কাজ করছি। এই ১৪ বছরের পথ চলায় বন্ধু, পরিবার ও মানুষকে কাছাকাছি আনতে আমরা যতটুকুই করতে পেরেছি তার জন্য গর্ববোধ করছি।  এটা সত্যিই মর্যাদার যে আপনাদের সঙ্গে এ পথ চলার সঙ্গী হতে পেরেছি।

প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71