মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
মঙ্গলবার, ১লা শ্রাবণ ১৪২৬
 
 
ফ্রান্সে বুদ্ধ পূর্ণিমায় ডা. বিদ্যুত বড়ুয়া সংবর্ধিত
প্রকাশ: ০৬:৫৪ pm ৩০-০৫-২০১৬ হালনাগাদ: ০৬:৫৬ pm ৩০-০৫-২০১৬
 
 
 


প্যারিস :  কোপেন হেগেনের হেলটেক ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ও ডেনমার্ক আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়াকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

রোববার  মেরি দ্যা পিরফি,র গ্যাংগেইট হলে বাংলাদেশ বুড্ডিস্ট এসোসিয়েশন, প্যারিস ফ্রান্স এর আয়োজনে ফ্রান্সে বসবাসরত বিপুল সংখ্যক বৌদ্ধ সম্প্রদায়ের প্রবাসীদের উপস্থিতিতে ”শুভ বুদ্ধ পূর্ণিমা” উদযাপন অনুষ্ঠানে  বিদ্যুৎ বড়ুয়াকে সংবর্ধনা দেওয়া হয়েছে। 

এসময় সংবর্ধিত অতিথি ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, ”আমরা বৌদ্ধজাতিরা মানবতাবাদি। বুদ্ধের আত্মস্মরণের মূল মন্ত্রই আমাদের আত্মহীতের একমাত্র পথ। আত্মহীত করেই আমরা পরহীতে ব্রতী হতে পারব। আমাদের এক হয়ে কাজ করতে পারলেই আমরা বৌদ্ধদের অস্তিত্ব রক্ষা করতে পারব।

তিনি বলেন ভগবান বুদ্ধের জন্ম ও বুদ্ধত লাভের মধ্যে এমন একটি ধর্ম প্রতিষ্ঠিত হয়েছিল যার আদি মধ্যে অন্তে কল্যাণ ,যা সম্পুর্ন্য অহিংস ও মানবতাবাদী।

তিনি আশা করেন বুদ্ধের অমরবাণী অনুস্মরণ করে মন থেকে সব ধরনের পাপ , হিংসা , বিদ্ধেষ ও সবধরনের অমঙ্গল দূর হোক। বিশ্ব মানবতা উপকৃত হউক। বিশ্বের সব জীব সুখী হউক। বাংলাদেশ সমৃদ্ধময় হউক।বিশ্বে শান্তি বিরাজ করুক।

ওদিন সকাল ১০ টা থেকেই পূজনীয় ভিক্ষুসংঘের আগমন, পঞ্চশীল প্রার্থনা এবং পিণ্ডদানের মধ্যেই অনুষ্ঠানের প্রথম পর্ব সুচারুরূপে সম্পন্ন হয়।

মধ্যাহ্ন ভোজ শেষে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বাংলাদেশ বুড্ডিস্ট এসোসিয়েশনের সভাপতি বাবু সুমন বড়ুয়া,র সভাপতিত্বে সাধারণ সম্পাদক বাবু সেবক বড়ুয়ার পরিচালনায় ধর্মালোচনা সভায় ধর্মদান করেন বুদ্ধগয়া মেডিটেশন সেন্টারের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ প্রজ্ঞাবংশ মহাথের , কুশলায়ন মেডিটেশন সেন্টারের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ভদন্ত জ্যোতিসার ভিক্ষু এবং বাংলাদেশ সার্ব্বজনিন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত বুদ্ধপ্রিয় ভিক্ষু। 

এছাড়া উপস্থিত ছিলেন বাবু বাবুল বড়ুয়া, বাবু উদয়ন বড়ুয়া, বাবু দীপংকর বড়ুয়া বাবু সুরুজিত বড়ুয়া, বাবু সুমন বড়ুয়া, বাবু অনুপম বড়ুয়া টিপু, বাবু রাজীব বড়ুয়া, বাবু দীপংকর বড়ুয়া, বাবু ছোটন বড়ুয়া এবং বাবু রাজমুতসুদ্দি প্রমুখ।

এইবেলা ডটকম/সংবাদ বিজ্ঞপ্তি/আরকেএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71