শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
জাবিতে ‘সংবাদপত্রে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী
প্রকাশ: ১১:০৭ pm ২৯-০৩-২০১৭ হালনাগাদ: ১১:০৭ pm ২৯-০৩-২০১৭
 
 
 


ঢাকা : 'কলমে লিখে চলি সত্যের গান’ এই স্লোগানকে ধারণ করে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের উদ্যোগে শুরু হয়েছে ‘সংবাদপত্রে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু’ শীর্ষক দুই দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি গতকাল মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জাহির রায়হান মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রদর্শনীর উদ্বোধন করেন। পরে সেখানে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতা একদিনে আসে নাই। দীর্ঘ ২৩ বছরের আন্দোলনের ফসল হলো আমাদের আজকের স্বাধীনতা। তৎকালীন সময়ে আমাদের কথা বলেবে এমন সংবাদপত্র কম ছিল।

আর যেসব পত্রিকা ছিল তাদের সবাইকে অনেক জুলুম, নির্যাতন সহ্য করে কাজ করতে হয়েছে।যা বঙ্গবন্ধুর নেতৃত্বে জনমত গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল।

আমি আশা করব বর্তমানে যেসব সংবাদপত্র আছে তারাও মুক্তিযুদ্ধের সেই চেতনাকে ধারণ করে দেশ গড়ার কাজে তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ’

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা-২০ আসনের সংসদ সদস্য আলহাজ এম এ মালেক বলেন, ‘স্বাধীনতাকে অর্থবহ করতে হলে রাজাকার-আলবদরদের রাজনৈতিকভাবে পরাজিত করতে হবে।

এজন্য তাদের পরিচয় তুলে ধরার জন্য সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। তাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সত্যকে সত্য এবং মিথ্যাকে মিথ্যা বলতে হবে। ’

জাবি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তানজিদ বসুনিয়া ও কোষাধ্যক্ষ প্রত্যাশা প্রমিতি সিদ্দিকের সঞ্চালনায় সভাপতি রিজু মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য ও সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, ট্রেজারার অধ্যাপক ড. আবুল খায়ের, কথা সাহিত্যিক আখতার হোসেন, অধ্যাপক ড. এস এম বাদিয়ার রহমান, ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক সহযোগী অধ্যাপক বশির আহমেদ প্রমুখ।

এইবেলাডটকম/এফএআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71