শুক্রবার, ২৪ মে ২০১৯
শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
বছরের প্রথম দিনেও রাজপথে থাকবে শ্রমিকরা
প্রকাশ: ০৫:৩৮ pm ৩১-১২-২০১৭ হালনাগাদ: ০৫:৩৮ pm ৩১-১২-২০১৭
 
খুলনা প্রতিনিধি:
 
 
 
 


বকেয়া মজুরিসহ ১১ দফা দাবিতে ২০১৮ সালের প্রথম দিনও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বছরের শেষ দিনেও খুলনার রাজপথে থাকা রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা। রবিবার সকালে খালিশপুর বিআইডিসি রোড, আটরা শিল্প এলাকা ও যশোর রোডে পৃথক পৃথক বিক্ষোভ মিছিল হয়েছে। এতে প্লাটিনাম, ক্রিসেন্ট, দৌলতপুর, স্টার, ইস্টার্ন, জেজেআই ও আলীমসহ রাষ্ট্রায়ত্ত আট পাটকলের প্রায় ১০ হাজার শ্রমিক এতে যোগ দেয়।

একই দাবিতে সোমবার নতুন বছরের প্রথম দিন বিকেলে রাজঘাট শিল্পাঞ্চলে শ্রমিক জনসভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে। খুলনা-যশোর পাটকল শ্রমিক সিবিএ-ননসিবিএ পরিষদের ডাকে বৃহস্পতিবার থেকে মিলের উৎপাদন বন্ধ রেখে লাগাতার কর্মবিরতি ও বিক্ষোভ করছেন শ্রমিকরা।

সংগঠনের সাধারণ সম্পাদক জাকির হোসেন জানান, মজুরি কমিশন, বকেয়া মজুরি পরিশোধ, চাকরি হারানো শ্রমিকদের অর্থ পরিশোধ, পিস রেটেট (উৎপাদন) শ্রমিকদের বৈষম্য, কর্মচারীদের পিআরএল ও বদলি শ্রমিকদের স্থায়ীকরণের দাবিতে শ্রমিকরা আন্দোলন করছে।

তিনি বলেন, ২০১৭ সালের মাঝামাঝি থেকে পাটকলগুলোতে শ্রমিক অসন্তোষ শুরু হয়। ঈদের আগে বকেয়া পরিশোধের দাবিতে রাজপথে নামে শ্রমিকরা। আর এবার ১১ দফা দাবিতে রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোতে টানা কর্মসূচি চলছে।

এসকে  

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71