শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে ঘুমন্ত শিশুর মৃত্যু
প্রকাশ: ০৪:৩৮ pm ০৪-০৫-২০১৮ হালনাগাদ: ০৪:৩৮ pm ০৪-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


টেকনাফে ঘুমন্ত এক শিশুকে পা দিয়ে পিষে মেরে ফেলেছে একটি বন্যহাতি। নিহত শিশুর নাম শামশু উদ্দীন (১২)। এ সময় ওই হাতিটির আক্রমণে বেলাল উদ্দীন ও রবিউল আলম নামে আরও দুই শিশু আহত হয়েছে।

বৃহস্পতিবার ভোররাত সাড় ৩টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের উত্তর শিলখালী পাহাড়ি এলাকায় জুম চাষ পাহারা দেয়ার সময় এ ঘটনা ঘটে। নিহত শিশু স্থানীয় মৃত আফলত হোসেন প্রকাশ কালাপুতুর ছেলে। আহতরাও একই এলাকার।

স্থানীয়রা জানান, ওই রাতে হতাহত ৩ শিশু তাদের বাড়ির পূর্বপাশে পাহাড়ে জুম চাষের ধান পাহারা দেয়ার একপর্যায়ে ঘুমিয়ে পড়ে। রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে একটি বন্যহাতি এসে তাদের ওপর আক্রমণ করলে হাতিটির পায়ের নিচে পড়ে শামশু উদ্দীন। এতে শিশুটির মাথা ও মুখমণ্ডল থেকে ব্যাপক রক্তক্ষরণের ফলে ঘটনাস্থলেই মারা যায় সে। বন্যহাতিটি এ সময় অন্য দুই শিশুকে আক্রমণ করে। আহত দুই শিশু কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বাহারছড়া শামলাপুর বন বিট কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মনজুরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মানুষ বেপরোয়াভাবে হাতির আবাসস্থল নষ্ট করার কারণে প্রতিনিয়ত এই রকম দুর্ঘটনা ঘটছে- যা খুবই দুঃখজনক।

নিহত শিশুর পরিবার বন বিভাগের কাছে ক্ষতিপূরণের জন্য আবেদন করলে যাচাই-বাছাইয়ের মাধ্যমে তারা একটি নির্দিষ্ট পরিমাণের ক্ষতিপূরণ পাবে বলে জানান ওই কর্মকর্তা।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71