সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
সোমবার, ৬ই ফাল্গুন ১৪২৫
 
 
বরিশালে জীবনানন্দ দাস মেলা শুরু
প্রকাশ: ০৫:২৬ pm ১৫-০২-২০১৮ হালনাগাদ: ০৫:২৬ pm ১৫-০২-২০১৮
 
বরিশাল প্রতিনিধি
 
 
 
 


রূপসী বাংলার কবি জীবনানন্দ দাসের ১১৮তম জন্মদিন উপলক্ষে তৃতীয় বারের মতো সাংস্কৃতিক সংগঠন উত্তরণের আয়োজনে তিন দিনব্যাপী জীবনানন্দ দাম মেলা শুরু হয়েছে। চলবে আগামী ১৭ ফেব্রুয়ারি (শনিবার) পর্যন্ত।

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় সংগীত পরিবেশনের পর মেলার উদ্বোধন করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাহান আরা বেগম।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, জীবনানন্দ দাস বরিশালে জন্ম নিয়েছিলেন। তার স্মৃতি ধরে রাখা আমাদের প্রত্যেকের কর্তব্য। উত্তরণ সাংস্কৃতিক সংগঠনের আগে দু-বার বাঁধার সম্মুখীন হয়েছে তাদের কর্মকাণ্ড পরিচালনা করতে গিয়ে। যা সংসদে পর্যন্ত উত্থাপিত হয়েছে। 

এ জন্য কলেজ কর্তৃপক্ষতে তিনি অনুরোধ করেন যাতে করে তরুণ প্রজন্ম জীবনানন্দ দাসকে নিয়ে তাদের আয়োজন নির্বিঘ্নে সম্পন্ন করতে পারে সে জন্য পদক্ষেপ নেওয়ার।

জীবনানন্দ মেলা উদযাপন পর্ষদের আহ্বায়ক সৈয়দ মেহেদি হাসান বলেন, এবারের মেলায় ৩৪টি স্টল রয়েছে। যেখানে বইসহ নানা ধরণের পসরা থাকছে। এছাড়া প্রতিদিন জীবনানন্দ দাসকে নিয়ে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বিএম কলেজ উপাধ্যক্ষ প্রফেসর স্বপন কুমার পাল, নাট্যজন সৈয়দ দুলাল, বিএম কলেজ অর্থনীতি অধ্যাপক আসাদুজ্জামান প্রমুখ।

নি এম/ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71