শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩
শুক্রবার, ২১শে মাঘ ১৪২৯
সর্বশেষ
 
 
বরিশালে ২৬ হিন্দু মুক্তিযোদ্ধা এখন রাজাকারের তালিকায় !
প্রকাশ: ১১:৫৫ am ১৮-১২-২০১৯ হালনাগাদ: ১১:৫৫ am ১৮-১২-২০১৯
 
বরিশাল প্রতিনিধি
 
 
 
 


মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় থেকে রবিবার প্রকাশিত হয়েছে রাজাকারের তালিকা। এর মধ্যে বরিশালেই প্রায় ১ হাজার রাজাকারের নাম প্রকাশ করা হয়েছে। অভিযোগ পাওয়া গেছে, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা থেকে শুরু করে মুক্তিযোদ্ধা পরিবারের নামও এসেছে এই রাজাকারের তালিকায়। এই নিয়ে ক্ষোভও প্রকাশ করেছেন অনেকে।

এদিকে বরিশাল বিভাগে রাজাকারের তালিকায় হিন্দু সম্প্রদায়ের ২৬ জনের নাম উঠে এসেছে। এদের মধ্যে কেউ ভাষা সৈনিক কেউ বা মুক্তিযোদ্ধা বলে জানা গেছে। রাজাকারের তালিকায় হিন্দু সম্প্রদায়ের ব্যক্তিদের নামগুলো হলো বরিশাল কোতয়ালী এলাকার পিয়ারি লাল গাইন (সিরিয়াল-১০২), ভাটিখানা এলাকার মন্টু চন্দ্র দাস (সিরিয়াল- ৯৯), কাটপট্টির জীতেন্দ্র নাথ দত্ত (সিরিয়াল- ৯৫), আগরপুর রোডের মিহির লাল দত্ত (সিরিয়াল-৯৪), ফকির বাড়ি রোডের দেবেন্দ্র বিজয় মুখার্জী (সিরিয়াল-৮৭), কাশিপুরের জগদীশ চন্দ্র মুখার্জী (সিরিয়াল-৮৩), মল্লিক রোডের হরিপদ দে (সিরিয়াল-৮১), কাটপট্টি রোডের অমৃত লাল ঘোষ (সিরিয়াল-৭৬), কোতয়ালী থানা এলাকার নরেন্দ্র নাথ মজুমদার (সিরিয়াল-৮০), গোড়াচাঁদ দাস রোড এলাকার শিশির কুমার মুখার্জী (সিরিয়াল-৬১), শ্রীনাথ চ্যাটার্জী লেনের তপন কুমার চক্রবর্তী (সিরিয়াল-৬৩), গৌরনদীর উপজেলার ডিএন মণ্ডল (সিরিয়াল-৬৫), বরিশাল নগরীর কাউনিয়া ব্রাঞ্চ রোডের কালীপদ ব্যানার্জী (সিরিয়াল-৫৩), ঊষা রানী চক্রবর্তী (সিরিয়াল-৪৫), নাজির মহল্লা এলাকার রানা ঘোষ (সিরিয়াল-৩৮), ঝাউতলা এলাকার কনক প্রভা মজুমদার (সিরিয়াল-৩৭), উজিরপুরের বিজয়া বালা দাস (৩৫), মধু সূদন মিস্ত্রি (সিরিয়াল-৩৪), বাবুগঞ্জের অরুণ মিস্ত্রি (সিরিয়াল-২৪), বাবুগঞ্জের বিমল কৃষ্ণ পাল (সিরিয়াল-২৬), উজিরপুরের আভা রাণী দাস (সিরিয়াল-২৭), উপেন্দ্র নাথ বসু (সিরিয়াল-২৮), পারুল বালা কর্মকার (সিরিয়াল-৩৩), খয়রাবাদ এলাকার রাধান্তা দাস (সিরিয়াল-১১), বাকেরগঞ্জ এলাকার হরে কৃষ্ণ পাল (সিরিয়াল-১০) এবং সুকুমার চন্দ্র সাহা (সিরিয়াল-০৯)।

এদিকে এই তালিকার মধ্যে মিহির লাল দত্ত ভাষা সৈনিক ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, তপন কুমার চক্রবর্তী গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা এবং তার মা ঊষা রানী চক্রবর্তীকে নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

Editor & Publisher : Sukriti Mondal.

E-mail: eibelanews2022@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2023 Eibela.Com
Developed by: coder71