বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯
বুধবার, ৮ই ফাল্গুন ১৪২৫
 
 
বরিশালে ৫৮১ মণ্ডপে শারদীয় দুর্গা পূজার প্রস্তুতি
প্রকাশ: ০২:২৭ pm ১১-০৯-২০১৭ হালনাগাদ: ০২:৩০ pm ১১-০৯-২০১৭
 
বরিশাল প্রতিনিধি
 
 
 
 


বরিশালে ৫৮১টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এরই মধ্যে প্রায় প্রতিটি মন্দিরেই চলছে পূজার প্রস্তুতি।

বিষয়টি রবিবার নিশ্চিত করে মহানগর পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক স্বপন কর । মহানগরে এবার ৩৭টি মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। এরমধ্যে ২৯টি সার্বজনীন, ৬টি ব্যক্তিগত এবং ২টি মানসিক।

মহানগরের প্রায় সকল মন্দিরেই দূর্গাপূজার প্রস্তুতির কাজ চলছে। ইতোমধ্যে পূজা পালনে দিক নির্দেশনার জন্য মহানগরের মন্দির কমিটির নেতৃবৃন্দের সঙ্গে সভা করা হয়েছে। শারদীয় দূর্গোৎসব যাতে সুষ্ঠুভাবে পালন করা হয় সে নিয়েই মতবিনিময় সভাটি করা হয়েছে।

বরিশাল জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার চক্রবর্তী বলেন, বরিশাল জেলায় ৫৪৪টি মন্ডপে অনুষ্ঠিত হবে দূর্গাপূজা। এরমধ্যে আগৈলঝাড়া উপজেলায় সব থেকে বেশি অর্থাৎ ১৩৯টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে।এছাড়াও বরিশাল সদর উপজেলায় ২০টি, হিজলায় ১২টি, মুলাদীতে ১০টি, বাকেরগঞ্জে ৬৯টিতে পুজা হবে। একই সঙ্গে মেহেন্দীগঞ্জে ২৩টি, বানারীপাড়ায় ৫৬টি, উজিরপুরে ১১৩টি, বাবুগঞ্জে ২২টি এবং গৌরনদী উপজেলায় ৮০টি মন্ডপেও শারদীয় দূর্গা পূজা অনুষ্ঠিত হবে।

২৬ সেপ্টেম্বর ও বাংলা ৯ আশ্বিন মঙ্গলবার ষষ্ঠী বিহিত পূজার মধ্যে দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সব থেকে বড় উৎসব দূর্গাপূজার ৫দিন ব্যাপী আনুষ্ঠানিকতা শুরু হবে। ৩০ সেপ্টেম্বর ১৩ আশ্বিন শনিবার দশমী বিহিত পূজা সমাপনান্তে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে পূজার আনুষ্ঠানিকতা।

২৬ তারিখ থেকে আলোকিত হয়ে উঠবে পুরো নগরী। বাহারী এবং চোখ ধাঁধানো আলোকসজ্জায় সেজে উঠবে বরিশাল। সনাতন ধর্মাবলম্বীদের দেবী দুর্গা এবার নৌকায় পৃথিবীতে আসবেন (ফল-শস্য বৃদ্ধি) এবং ঘোটকে গমন করবেন ।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71