বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ১লা অগ্রহায়ণ ১৪২৫
 
 
বর্ষায় রেইনকোট
প্রকাশ: ০৩:৪৯ pm ০৬-০৫-২০১৮ হালনাগাদ: ০৩:৪৯ pm ০৬-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বলা নেই কওয়া নেই হুট করে বৃষ্টি নেমে যাচ্ছে। শখের জামাকাপড় মুহূর্তেই শেষ। মন ভারী হয়ে যায় এরকম সময়ে। বাইরে বেরুতে গেলে পোশাক যেন অবিকল ঠিকঠাক থাকে, সেজন্য এই বৃষ্টির সময়ে সাথে রাখা জরুরি রেইনকোট।

একটু লং টাইপের রেইনকোটগুলো সাধারণত মেয়ে ও শিশুদের জন্য। এসব রেইনকোটে বোতাম থাকে। জিপারের ব্যবহার কম। তবে রঙের ক্ষেত্রে বৈচিত্র্য রয়েছে। আছে গাঢ় নীল, হলুদ, আকাশি, গোলাপি ও কালো। এসব লং রেইনকোটে দু্ই ধরনের হুডির দেখা মিলবে। লং ও শর্ট। হুডি আলাদা করে রাখার জন্য আছে চেইন। দুই পিসের রেইনকোট ছেলেদের জন্য। সঙ্গে হুডিও আছে। ছেলেদের রেইনকোট ছাই, কালো ও বাদামি রঙেরই বেশি দেখা যায়। রেইনকোটের দাম নির্ভর করে এর কাপড়ের মান ও স্তরের ওপর। বাজারে পাওয়া যায় যেসব রেইনকোট তা সাধারণত পলিয়েস্টার অথবা প্যারাসুট কাপড়ের। এর বাইরে কম দামে পাবেন প্লাস্টিকের রেইনকোটও। 

শিশুদের জন্য রেইনকোট পাওয়া যাবে ৫০০ থেকে ৮০০ টাকার মধ্যে, এর বাইরে পালসার অথবা ডিসকোভারির টু-পিস রেইনকোটগুলোর দাম পড়বে ৭০০ থেকে ৮০০ টাকা। অরবিটের ওভারকোট রেইনকোটের দাম পড়বে ৭০০ থেকে ১০০০ টাকার মধ্যে। পিভিসি কাপড়ের রেইনকোট পাওয়া যাবে ৭০০ থেকে ১০০০ টাকার মধ্যে। ফুজির দাম পড়বে ১২০০ থেকে ১৫০০ টাকা। ডার্বিসুপার, কমফোর্ট, ব্রিদবেল, রেড চ্যাম্পিয়ন ব্যান্ডের রেইনকোট পাবেন ১৫০০ টাকার মধ্যে। আরো কম দামে বড়দের রেইনকোট পাবেন নোভানা, ইসক্লিপ। দাম ৫০০ টাকা। 

রাজধানীর প্রায় সব মার্কেটেই কমবেশি রেইনকোট পাওয়া যায়। তবে এর মধ্যে নিউ মার্কেট, বায়তুল মোকাররমের স্টেডিয়াম মার্কেট, গুলিস্তান, ফার্মগেট, পলওয়েল মার্কেট উল্লেখযোগ্য।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71