বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ১১ই আশ্বিন ১৪২৫
 
 
বাঁশের সাঁকোই ১০ গ্রামের মানুষের ভরসা
প্রকাশ: ০৭:১৯ pm ২২-১২-২০১৭ হালনাগাদ: ০৭:১৯ pm ২২-১২-২০১৭
 
দিনাজপুর প্রতিনিধি:
 
 
 
 


কাহারোলের ছয় ইউনিয়ন পরিষদের ১০টি গ্রামের মানুষের প্রতিনিয়ত পারাপারের একমাত্র মাধ্যম বাঁশের সাঁকো। দিনাজপুরের কাহারোলের রামচন্দ্রপুর ইউপির উপর দিয়ে প্রবাহিত ঢেপা নদীর আশ্রম ঘাটের ব্রিজ নির্মিত না হওয়ায় এই বাঁশের সাঁকোই এখন একমাত্র ভরসা হয়ে দাঁড়িয়েছে।

প্রায় ৫ বছর পূর্বে দশ মাইল থেকে ঢেপা নদীর পূর্ব পাশে ও নদীর পশ্চিম পাশে কাহারোল বাজার পর্যন্ত রাস্তা নির্মিত হলেও আজও নির্মিত হয়নি ব্রিজ। ব্রিজ না হওয়ায় এলাকার মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছে। তাই ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছে গ্রামবাসী।

কাহারোলের রামচন্দ্রপুর, সুন্দরপুর, সুন্দরবন, আজিমপুর, রাজরামপুর, তারগাঁওসহ বিভিন্ন ইউনিয়নের মানুষ এই বাঁশের সাঁকো দিয়ে যাতায়াত করে। এছাড়া এ সাঁকো ব্যবহার করে ঝুঁকি নিয়ে শত শত ছাত্র-ছাত্রী স্কুল কলেজে যাতায়াত করে।

পরমেশ্বরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র তুহিন বলেন, একা স্কুলে যাওয়ার সময় দুই দিন সাঁকো থেকে পড়ে যাই। পড়ে ব্যাগ, জুতা ভিজে যায়। তাই একা যেতে ভয় লাগে।

স্থানীয়রা বলেন, চেয়ারম্যান মেম্বাররা এবং উপজেলা চেয়ারম্যানসহ অনেক নেতাই আমাদের অনেক বার আশার বানী দিয়েছেন কিন্তু বাস্তবে কাজ হয়নাই। বর্তমানে বাঁশের খুটি নষ্ট হওয়ায় সাঁকোটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

ইউপি সচিব জান্নাতুল ফেরদৌস রানা জানান, চলতি মাসে ব্রিজ তৈরিতে মাটি পরীক্ষা করার জন্য লোক জন ঢাকা থেকে আসার কথা।

এসকে 
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71