মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
মঙ্গলবার, ১লা শ্রাবণ ১৪২৬
 
 
বাংলাদেশি হিন্দুদের নাগরিকত্ব দেবে ভারত: অমিত শাহ
প্রকাশ: ০২:৪১ pm ২৪-০১-২০১৯ হালনাগাদ: ০২:৪১ pm ২৪-০১-২০১৯
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বাংলাদেশ থেকে যাওয়া শুধুমাত্র প্রতিটি হিন্দু আশ্রয়প্রার্থী ও অন্য প্রতিবেশী দেশের সংখ্যালঘু সম্প্রদায়কে নাগরিকত্ব দেয়া হবে বলে জানিয়েছেন ভারতে ক্ষমতাসীন বিজেপির প্রধান অমিত শাহ।

মঙ্গলবার সীমান্তবর্তী শহর মালদায় এক র‌্যালিতে তিনি এ কথা বলেছেন। 

এক সর্বভারতীয় পত্রিকার অনলাইনে বলা হয়, মালদা শহরে ভারতের জাতীয় নির্বাচনের প্রচারণার শুরুর কালে অমিত শাহ বলেন, পশ্চিমবঙ্গের জন্য নাগরিকত্ব বিল হবে একটি বড় ইস্যু। লোকসভায় তৃণমূল কংগ্রেস এ বিলে সমর্থন দেয় নি। তারা ওয়াকআউট করেছে। আমরা নিশ্চিত রাজ্যসভায়ও বিলটি পাস হওয়ার ক্ষেত্রে তারা অনুমোদন দেবে না। 

বিজেপির প্রধানের দাবি, তৃণমূল কখনোই এই বিলে সমর্থন দেবে না। কারণ, তাতে তাদের ভোটব্যাংক ক্ষতিগ্রস্ত হবে। আমরা নিশ্চিত করবো যে, একজন হিন্দু বাঙালি কোনো সমস্যার মুখে পড়বেন না। অনুপ্রবেশকারীদের শনাক্ত করতে আমরা নাগরিকত্বপঞ্জি করেছি। কিন্তু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তা পছন্দ করেন না। এখন যখন আমরা হিন্দু আশ্রয়প্রার্থীদের নাগরিকত্ব দেয়ার চেষ্টা করছি তখন তা আটকে দেয়ার জন্য সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছেন মমতা। 

মালদাবাসীদের উদ্দেশ্যে অমিত শাহ আরো বলেন, ‘ভাইয়া জি, আপনারা কি জানেন দিদি আপনাদের ওয়াকফ জমি বিক্রি করে দিয়েছেন? আমি জানি এ কথা বলার জন্য তিনি (মমতা) আমার বিরুদ্ধে মামলা করবেন। যতবারই আমি এখানে আসি, ততবারই দিদি (মমতা) আমার বিরুদ্ধে মামলা দেন। আমি তার চেয়ে বয়সে ছোট। তার দেয়া মামলা আমি আশীর্বাদ হিসেবে নেবো। 
সূএ: ইকোনমিক টাইমস 

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71