শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
বাংলাদেশের গর্ব পুলিশ কনস্টেবল পারভেজ মিয়া; বাংলাদেশ আমার বাংলাদেশ
প্রকাশ: ০৪:৩৩ pm ১৭-০৭-২০১৭ হালনাগাদ: ০৪:৩৩ pm ১৭-০৭-২০১৭
 
 
 


শিল্পে কাব্যে কোথায় আছে হায়রে এমন সোনার দেশ। সত্যিই এই সোনার বাংলাদেশের তুলনা কেবলই বাংলাদেশ। সোনার বাংলার সোনার ছেলে পুলিশ কনস্টেবল পারভেজ মিয়া। দায়িত্ব, কর্তব্য আর দেশপ্রেমের উদাহরন তুমি নিজে। 

৭ই জুলাই ঢাকা থেকে চাঁদপুর গামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রন হারিয়ে ডোবায় পড়ে যায়। কুমিল্লার দাউদকান্দি এলাকায় ঐ দূর্ঘটনার সময় এক মুহুর্ত কালবিলম্ব না করে পারভেজ মিয়া পচা দূর্গন্ধযুক্ত পানিতে ঝাঁপিয়ে পড়েন যাত্রীদের উদ্ধারের জন্য। তিনি জীবনের ঝুকি নিয়ে বাসের জানালার কাচ ভেঙ্গে সাত মাস বয়সী শিশু সহ একে একে ২৬জন যাত্রীকে উদ্ধার করেন। ১৬ জুলাই রবিবার পুলিশ সদর দপ্তরে এক অনুষ্ঠানের মাধ্যমে পারভেজ মিয়াকে তার সাহসীকতা ও কৃতিত্বের জন্য পুরস্কৃত করা হয়। 

অদম্য সাহসীকতা ও মানসিকতা বোধে উদ্বুদ্ধ পারভেজ মিয়াকে এসিআই মটরস’র পক্ষ থেকে ১২৫ সিসি একটি মোটর বাইক উপহার দেয়া হয়। মহা পুলিশ পরিদর্শক (আই জি পি) একেএম শহীদুল হক নগদ এক লাখ টাকা ও একটি পদক পারভেজ মিয়াকে প্রদান করেন। 

তিনি বলেন, “পুলিশ কাজ করে জনগনের কল্যানের জন্য। কনস্টেবল পারভেজ মিয়া তার জলন্ত উদাহরন। অন্যান্য পুলিশ সদস্যের জন্য এটা অনুকরনীয় ও অনুস্মরনীয়।”

এসিআই চিফ বিজনেস অফিসার সুব্রত রঞ্জন দাস বলেন, “এসিআই পরিবার পুলিশ সদস্য পারভেজ মিয়াকে পুরস্কৃত করতে পেরে গর্বিত। পুলিশ সদর দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে উক্ত অনুষ্ঠানটি পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করবে।” 

সমাজের ভাল কাজের স্বীকৃতি সবাইকে প্রেরনা যোগাবে। যে স্বপ্ন নিয়ে ১৯৭১ সালে বাংলার স্বর্বস্তরের জনগন স্বাধীনতার লাল সূর্যকে ছিনিযে এনেছিল সে স্বপ্ন পূরনের পথে এগোচ্ছে বাংলাদেশ। 

পারভেজ মিয়ার মত বাংলাদেশের সবাইকে একযোগে নিজের জীবন বাজি রেখে দেশের কল্যানে কাজ করার মাধ্যমেই পূর্ন হবে স্বাধীনতার মহান স্বপ্ন। সে পথেই এগিযে যাচ্ছে বালাদেশ।     

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71