রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
বাংলাদেশে দূরপাল্লার রুটে ডাবল ডেকার বাস আসছে
প্রকাশ: ০৯:০৪ am ০৭-০৮-২০১৭ হালনাগাদ: ০৯:০৪ am ০৭-০৮-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


প্রথমবারের মতো বাংলাদেশে দূরপাল্লার রুটে বিলাসবহুল ‘ডাবল ডেকার’ বাস এসেছে। জার্মানির ‘ম্যান’ ব্র্যান্ডের এসব বাসের সম্পূর্ণ বডি মালয়েশিয়ায় প্রস্তুত করা হয়।  

দু-একদিনের মধ্যে এই ১০টি ডাবল ডেকার বাস চট্টগ্রাম বন্দর ছেড়ে সড়কপথে ঢাকায় এসে পৌঁছাবে। এরপর আগামী ১৮, ১৯ বা ২০ আগস্ট এ ১০টি বাসের উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকায় বর্তমানে বিআরটিসির ডাবল ডেকার সিটি বাস চলাচল করে। কিন্তু দূরপাল্লার রুটে বিলাসবহুল ডাবল ডেকার বাসের আগমন দেশে এটাই প্রথম। গ্রিন লাইন পরিবহন ঢাকা-চট্টগ্রাম রুটের জন্য বাসগুলো নিয়ে এসেছে।

গতকাল রবিবার রাতে গ্রিন লাইন পরিবহনের জেনারেল ম্যানেজার আব্দুস সাত্তার এসব তথ্য জানান। তিনি আরও বলেন, ২০ আগস্ট থেকে ডাবল ডেকার সব বাস ঢাকা-চট্টগ্রাম রুটে যাত্রী সেবায় নামবে। ৪০ আসনের এসব বাসে ‘বিজনেস ক্লাস’ সেবা থাকবে। প্রতি সিটের ভাড়া হবে ১৩০০ টাকা।

একপাশে ২টি, অন্যপাশে ১টি করে আসন বিন্যাস করা আছে। তিনি জানান, ৪৬০ হর্সপাওয়ারের ৮ চাকার ‘মাল্টি এক্সেল’ বাসগুলোর নিচতলায় থাকছে ৭টি আসন এবং দ্বিতীয়তলায় বাকি ৩৩ আসন। গতিসীমা ১০০ এর মধ্যে রেখে বাসগুলো চালানো হবে।

আব্দুস সাত্তার বলেন, সুইডেন, মালয়েশিয়া, সিঙ্গাপুরের এবং ব্যাংককে এ রকম বাস সচরাচর দেখা যায়। ইদানিং মিয়ানমারে চলা শুরু হয়েছে। আর বাংলাদেশে ডাবল ডেকারের এটাই প্রথম আগমন। তিনি আরও বলেন, ৫ রঙের ১০টি বাসের মধ্যে ২টি আকাশী নীল, ২টি লাল, ২টি সাদা, ২টি কমলা ও ২টি গাঢ় নীল রঙের বাস।

গ্রিনলাইন কর্তৃপক্ষ জানিয়েছে, ঢাকা-চট্টগ্রাম চারলেনে উন্নীত হওয়ায় তারা অত্যাধুনিক এসব বাস বহন সেবা নিয়ে আসছে গ্রিন লাইন। পরে আরও বাস আসবে।

প্রচ
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71