বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির ঊর্বর ক্ষেত্র : আসাদুজ্জামান নূর
প্রকাশ: ০৯:১১ pm ০৩-১১-২০১৭ হালনাগাদ: ০৯:১১ pm ০৩-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির এক ঊর্বর ক্ষেত্র। হাজার বছর ধরে এ দেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টানসহ বিভিন্ন ধর্ম ও সম্প্রদায়ের লোকজন শান্তিপূর্ণভাবে ও সম্প্রীতির সাথে বসবাস করে আসছে বলে জানিয়েছেন সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর।

শুক্রবার সকালে রাজধানীর সবুজবাগস্থ ধর্মরাজিক বৌদ্ধবিহারে রাজকীয় থাই দূতাবাসের সহযোগিতায় বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ আয়োজিত ‘কঠিন চীবর দানোৎসব ২০১৭’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান নূর বলেন, রাজকীয় এ কঠিন চীবর দানোৎসব উদারতা ও দাক্ষিণ্যের স্মারক বহন করে যা সকল ধর্মের মূল তত্ত্ব। এ উৎসব দুই দেশের মধ্যে কেবল ধর্মীয় সহযোগিতাকে জোরদার করবে না, বরং সাংস্কৃতিক বিনিময় ও অর্থনৈতিক সহযোগিতার ক্ষেত্রকে আরো সম্প্রসারিত করবে।

থাইল্যান্ডের রাজা ভাজিরালঙ্গকর্ন বোদিন্দ্রাদেবায়াভারাঙ্গকুন-এর প্রতিনিধি থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-স্থায়ী সচিব পাসকর্ন সিরিয়াফান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সুয়ান্নাপঙ্গসে, থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংযুক্ত রাষ্ট্রদূত লিন্না টাঙ্গথাশিরি, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথেরো, সাধারণ সম্পাদক প্রণব কুমার বড়ুয়া, সহ-সভাপতি রঞ্জিত কুমার বড়ুয়া ও যুগ্ম-মহাসচিব ড. বিক্রম প্রসাদ বড়ুয়া।


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71