বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯
বুধবার, ৮ই ফাল্গুন ১৪২৫
 
 
বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ: ভারতীয় হাইকমিশনার
প্রকাশ: ০১:২৪ am ২৮-০৬-২০১৬ হালনাগাদ: ০১:২৪ am ২৮-০৬-২০১৬
 
 
 


ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন- বাংলাদেশ ধর্মীয় সমপ্রীতির দেশ। এখানে বিভিন্ন ধর্মের মানুষ একই সাথে বসবাস করছেন।
 
গতকাল সোমবার একদিনের সফরে তিনি সিলেটের লামাবাজারে প্রাচীন শিব মন্দির পরিদর্শন কালে এ কথা বলেছেন। তিনি প্রাচীন এই মন্দিরের উন্নয়নকাজে ভারত সহযোগিতা করতে আগ্রহী বলেও উল্লেখ করেন।
 
এসময় তার সাথে ছিলেন সাম্যবাদী দলের পলিট ব্যুরো সদস্য ধীরেন সিংহ, রতন সিংহ, সিলেট মহানগর পূজা পরিষদের সাধারণ সমপাদক অ্যাডভোকেট প্রদীপ ভট্টাচার্য্য প্রমুখ।
 
এদিকে গতকাল কুলাউড়া-শাহবাজপুর রেল   লাইনের কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন হাইকমিশনার। এসময়ে কুলাউড়া রেলওয়ে স্টেশনে স্থানীয় সাংবাদিকদের হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, এই রেল লাইন চালু হলে ভারত ও বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। একই সঙ্গে দু’দেশের সম্পর্কের আরো উন্নয়ন ঘটবে।
 
ঐতিহাসিক এই রেল পথটি উভয় দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগামী জানুয়ারিতে কুলাউড়া-শাহবাজপুর ৫২ কি. মি. রেল পথের নির্মাণ কাজ শুরু করা হবে। ২০১৯ সালে এর কাজ সমাপ্ত হবে।
 
এসময় হাইকমিশনারের সঙ্গে ছিলেন ভারতের আভ্যন্তরীণ বিষয়ক অতিরিক্ত সচিব ড. সুমিত জেরাথ, ভারতীয় রেলওয়ে এডভাইজার দিব্যাঞ্জন রায়, বাংলাদেশের এডিশনাল চিফ ইঞ্জিনিয়ার (প্রকল্প পরিচালক) মো. রমজান আলী, বিএআরএসওয়াইএল এর সিনিয়র ম্যানেজার রাধা কৃষ্ণ, টিম লিডার বিনোদ শর্মা, মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুকুর রহমান সিকদার, উপজেলা নির্বাহী অফিসার তাহসিনা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন ও জুনায়েদ আলম সরকার প্রমুখ।
 
এইবেলাডটকম/পিসি
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71