শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮
শনিবার, ৭ই আশ্বিন ১৪২৫
 
 
বাংলাদেশ-ভারত একসঙ্গে এগিয়ে যাবে : শিল্পমন্ত্রী
প্রকাশ: ০৭:৫৮ pm ১২-০৬-২০১৫ হালনাগাদ: ০৭:৫৮ pm ১২-০৬-২০১৫
 
 
 




ঝালকাঠি : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশ এতো এগিয়েছে যা কল্পনার বাইরে। এখন বাংলাদেশ-ভারত একসঙ্গে এগিয়ে যাবে। ১৯৭৪ সালে ভারত স্বাধীনতা অর্জন করে সেই দেশের সীমানা। আর দেশের আয়তন নির্ধারণে মুজিব-ইন্দিরা গান্ধী চুক্তি সই হলো। আমরা শেখ মুজিবের নেতৃত্বে সেই চুক্তি পার্লামেন্টে পাশ করিয়েছিলাম। কিন্তু ভারতে বিভিন্ন সময়ে বিভিন্ন কারণে সেই চুক্তি বাস্তবায়িত হয়নি। ১৯৯৬ সালেও শেখ হাসিনা চেষ্টা করেছিলেন তখন তিনি সামর্থ্য হননি। যা এখন সম্ভব হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় ঝালকাঠি শহরের পুরাতন স্টেডিয়ামে সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, এ সরকার ক্ষমতায় আসার পর থেকে শুরু হয় বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের যাত্রা। দুঃখী মানুষের মুখে হাসি ফুটাতে চাই, সেই দুঃখী মানুষের শতকরা ৮৫ জন বাস করে গ্রামে। সেই গ্রামের দুঃখী মানুষদের বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ভাতা দিয়ে সোনার বাংলা কায়েমের পথ এগিয়ে নিয়ে যাচ্ছেন সরকার। শুধু তাই নয় আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে দরিদ্র এবং আশ্রয়হীনদের আশ্রায়িত করা হলো।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, যুগ্ম-সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান সুলতান হোসেন খান প্রমুখ।

এইবেরাডটকম/এসএম
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71