সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
বাংলাদেশ-ভারত সেনাদের যৌথ সাইকেল যাত্রা
প্রকাশ: ১১:৩৭ am ১৩-০৩-২০১৮ হালনাগাদ: ১১:৩৭ am ১৩-০৩-২০১৮
 
লালমনিরহাট প্রতিনিধি
 
 
 
 


প্রতিবেশী দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুদৃঢ় করতে এক হাজার ২০০ কিলোমিটার পথ পাড়ি দিতে দ্বিতীয়বারের মতো সাইকেল যাত্রা শুরু করেছে বাংলাদেশ-ভারতের সেনাবাহিনীর ৩০ সদস্য। সোমবার সকাল সাড়ে ৮টায় যশোর সেনানিবাসের ওসমানী স্টেডিয়াম থেকে এই সাইকেল যাত্রা শুরু হয়েছে। এ র‌্যালির উদ্বোধন করেন ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল নাঈম আশফাক চৌধুরী।

এর আগে সকাল ৭টায় দু’দেশের জাতীয় সংগীতের মাধ্যমে অন্ষ্ঠুানের সূচনা হয়। পরে প্রধান অতিথি সাইকেলিস্টদের সঙ্গে পরিচিত হন। এরপর ওসমানী স্টেডিয়ামে ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও সেনা সদস্যদের কসরত অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী ভাষণ শেষে প্রধান অতিথি বেলুন উড়িয়ে সাইকেল যাত্রা শুরু করেন। সাইকেলর‌্যালি বেনাপোল চেকপোস্ট হয়ে ভারতের কলকাতা, বর্ধমান, বহরমপুর, মালদা, রায়গঞ্জ, শিলিগুড়ি, জলপাইগুড়ি, বিন্নাগুড়ি, কোচবিহার, বুড়িমারি সীমান্ত হয়ে লালমনিরহাট এবং রংপুর গিয়ে শেষ হবে আগামী ২৬ মার্চ। সাইকেল র‌্যালিতে অংশ নেয়া সেনা সদস্যরা ভারতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়ের স্মৃতি বিজড়িত জায়গাগুলো যেমন পরিদর্শন করবেন, তেমনই মুক্তিযুদ্ধের স্মৃতি মনে রেখেছেন এমন স্থানীয় মানুষদের সঙ্গেও কথা বলবেন। ২০১৬ সালে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে সৌহার্দ্য বাড়াতে এই ধরনের যৌথ সাইকেল র‌্যালির সিদ্ধান্ত নেয়া হয়েছিল।


প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71